বেনাপোল আম বাগান কেটে দিয়েছে দুর্বৃত্তরা

বেনাপোল প্রতিনিধি : বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের সীমান্ত চরের মাঠ নামক এলাকায় একটি আম বাগান কেটে নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা।এমনভাবে গাছগুলো কাটা হয়েছে, দেখলে মনে হবে যদি গাছের মালিককে কাছে পেতো তাহলে ওই মালিককে শত টুকরো করে কেটে হত্যা করতো। ঠিক গোড়া থেকে নয়, ইচ্ছেমতো ডাল-পালা মুড়িয়ে নষ্ট করা হয়েছে গাছগুলো। গাছের সঙ্গে এমন নিষ্ঠুরতায় হতবাক এলাকার সাধারণ মানুষ।

গত শনিবার ভোরের দিকে পুটখালী গ্রামের চরের মাঠে দেড় বিঘা জমির ৮০টি আম গাছের ৬০টি গাছ কেটে সম্পূর্ণ নষ্ট করে দিয়েছে। মালিকের অভিযোগ তার নিজের চাচার দিকে।গাছ মালিক পুটখালী গ্রামের সলেমান বিশ্বাসের মেয়ে তানজিলা বেগম জানান, দেড় বিঘা জমিতে ৮০টি আম গাছ লাগানো ছিলো। প্রতি বছর তিনি ওই বাগান থেকে দুই থেকে আড়াই লাখ টাকার আম বিক্রি করতেন।পারিবারিক কহলের জের ধরে তার চাচার লোকজন গাছগুলো কেটে নষ্ট করেছে।

পুটখালী ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ইউপি সদস্য সাবিনা ইয়াসমিন বলেন, কারো সঙ্গে কারো শক্রুতা থাকতেই পারে। এর জন্য সমাজে বিচার আছে, আইন আছে। কিন্তু তার রাগ মেটাতে গিয়ে এমনভাবে গাছগুলো কেটে নষ্ট করা সত্যি অমানবিক। এ ব্যাপারে বেনাপোল পোর্ট থানা পুলিশের উপ-পরিদর্শক(এসআই) আব্দুর রহিম বলেন, অভিযোগ পেয়ে ওই নারীর ক্ষতিগ্রস্ত আম বাগান পরিদর্শন করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে মামলা হবে।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Comments (0)
Add Comment