বেরোবিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

তপন কুমার রায়,বেরোবি প্রতিনিধিঃ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষককে লাঞ্ছিত করার অভিযোগে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শুভ্র জ্যোতি টিকাদার এবং সাধারণ সম্পাদক আবু সাঈদ কনককে আজীবন বহিষ্কার করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একাংশ।

মঙ্গলবার দুপুর ১ টা ৪০ মিনিটে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ সভাপতি মোঃ আলী রাজের নেতৃত্বে একটি মিছিল বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যান্টিনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার সেখানে এসে শেষ করা হয়। মিছিল শেষে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ -সভাপতি মোঃ আলী রাজের সভাপতিত্বে সেখানে একটি বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত সমাবেশে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি রোকনুজ্জামান রোকন,তুষার কিবরিয়া,যুগ্ম সাধারন সম্পাদক তিতাস চন্দ্র রায়,শিহাবউদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন জয়,উপ-প্রচার বিষয়ক সম্পাদক মনোরঞ্জন রায়, ছাত্রলীগ নেতা হাদিউজ্জামান হাদি বক্তব্য প্রদান করেন। এসময় প্রত্যেক বক্তা অনতিবিলম্বে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে উক্ত বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শুভ্র জ্যোতি টিকাদার এবং সাধারণ সম্পাদক আবু সাঈদ কনককে আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত প্রত্যাহার করে নেয়ার জন্য জোরালো আহ্বান জানান। একই সাথে এই ঘটনাকে ন্যাক্কারজনক আখ্যায়িত করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রশাসন যাতে কোন ছাত্রলীগ কর্মীর প্রতি ভবিষ্যতে এরকম সিদ্ধান্ত না নেয় সেই হুশিয়ারি প্রদান করেন।

Comments (0)
Add Comment