রাজবাড়ী পৌর গরুর হাট জমজমাট ক্রেতার চেয়ে বিক্রেতাই বেশি।

রাজবাড়ী প্রতিনিধি।
রাজবাড়ী জেলা শহরের পৌরসভাধীন গরু ও ছাগলের হাট বেশ জমে উঠেছে। রাজবাড়ী জেলায় ৫টি উপজেলায় মধ্যে রাজবাড়ী গরু ছাগলের হাট ঘুরে দেখা গেছে সবগুলোই দেশী জাতীয় পশু এবং ক্রেতার চাইতে বিক্রেতার সংখ্যাই বেশি।
২০/০৯/১৫ইং তারিখ রবিবারের হাট ঘুরে প্রতিবেদন করা কালিন, রাজবাড়ী গরু হাটের ইজারাদার মোঃ শামিম খান দৈনিক বজ্রশক্তির রাজবাড়ীর প্রতিনিধি রিয়াজুল করিমকে জানান-সকল হাটের তুলনায় এই হাটের গরুর দাম একটু কম। আমাদের হাটের গরুগুলো সবই দেশী এবং রোগমুক্ত ও সুস্থ-সবল। বেচা-কেনাও বেশ ভালই হচ্ছে।
কয়েকজন গরু বিক্রেতা -জাহিদ হোসেন, হালিম মোল্লা ও লক্ষীকোল গ্রাম থেকে আশা একজন বিক্রেতা মোঃ গোলাপ মন্ডল বলেন দেশী গরু পালতে অনেক খরচ হয়, প্রাকৃতিক ঘাস, খড়, চাল ও গমের ভুষি খাইয়ে মোটাতাজা করেছি। মোটাতাজা করার জন্য কোন ঔষধ খাওয়াই নাই ভেবেছিলাম এবার কিছুটা লাভবান হব কিন্তু ভারতীয় গরু আসায় আমাদের হাতে হারিকেন।
রাজবাড়ীর সজ্জনকান্দা থেকে আশা এক ক্রেতা মোঃ বাবুল জোয়দ্দার বলেন আমার বেশি ভাল লাগছে যে, এই হাটে সবগুলোই দেশী গরু এবং সুস্থ সবল। অন্যান্য হাটের তুলনায় দামও স্বাভাবিক। আমি এখনো কিনি নাই, দেখেশুনে একটা কিনবো।
রাজবাড়ীর বাইরে থেকে আশা একজন গরুর ব্যাপারী হেলাল উদ্দিন জানান অনেক হাটেই আমরা যাই কিন্তু এখানে একটু ব্যতিক্রম দেখছি, এই হাটে সবই দেশী গরু এপর্যন্ত আমি ৭টি গরু ৪লাখ ৫০হাজার টাকায় কিনেছি। আরো ৩/৪টি কিনার আশায় আছি। এ চালানে আমার বেশ ভালই লাভ হবে বলে মনে হচ্ছে।

Comments (0)
Add Comment