রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্র ইউনিয়নের কমিটি গঠন

বেরোবি প্রতিনিধি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্র ইউনিয়নের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। এলমিনা মনিকে সভাপতি ও মশিউর রহমান বিশ্বাসকে সাধারণ সম্পাদক, সিরাজাম মুনিরা ও কৃষ্ণ চন্দ্র বর্মণকে সহসভাপতি করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কেন্দ্রীয় কমিটির সহকারী সাধারণ সম্পাদক লিটন নন্দী ও সহ-সভাপতি মাহমুদ হোসেন জুয়েলের উপস্থিতিতে এই কমিটি গঠন করা হয়েছে।

গতকাল বুধবার দুপুর দুটো থেকে পাঁচটা পর্যন্ত চলা ছাত্র ইউনিয়নের কাউন্সিলে এই কমিটি গঠিত হয়। কাউন্সিল সভা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কবি হেয়াত মামুদ ভবনের ২য় তলায় অনুষ্ঠিত হয়েছে।

এর আগে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্র ইউনিয়নের প্রথম সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান পালিত হয় ক্যাম্পাসের শহীদ মিনারে। সকাল এগারোটায় এই উদ্বোধন অনুষ্ঠান পালিত হয়। সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কবি রিষিণ পরিমল(সহযোগী অধ্যাপক, বাংলা বিভাগ)।

প্রথমে জাতীয় সঙ্গীত ও পরে দলীয় সঙ্গীত পরিবেশনের পর পতাকা উত্তোলনের মধ্য দিয়ে উদ্বোধনী অধিবেশন শেষ হয়। ২য় পর্বে কবি হেয়াত মামুদ ভবনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার সভাপতিত্ব করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বেরোবি শাখার সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক প্রশান্ত সরকার। সঞ্চালনা করেন সদস্য সচিব মশিউর রহমান বিশ্বাস।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রংপুর জেলা সংসদের সাবেক সভাপতি বকুল চন্দ্র রায়, রংপুর জেলার সাবেক নেতা টমাস, আলোকিত মানুষ রফিকুল ইসলাম দুলাল, রংপুর মহানগরের সাবেক সভাপতি ও রংপুর জেলা ছাত্র ইউনিয়নের সম্মেলন প্রস্তুতি কমিটির চেয়ারম্যান মেজবাহ উদ্দিন বাবু, রংপুর জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি মাহমুদ হোসেন জুয়েল ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সভাপতি ও কেন্দ্রীয় সংসদের সহ সাধারণ সম্পাদক লিটন নন্দী।

কমিটি গঠনের পর শপথ বাক্য পাঠ করান মাহমুদ হোসেন জুয়েল। ছাত্র ইউনিয়নের নতুন কমিটি শিক্ষার্থীদের স্বার্থ সংরক্ষণে কাজ করবে বলে জানিয়েছে।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Comments (0)
Add Comment