শেরপুরে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস পালিত

সুরক্ষিত শ্রবণ, সুরক্ষিত জীবন,” এ শ্লোগানকে সামন রেখে শেরপুরে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস পালিত হয়েছে।

শেরপুর জেলা প্রশাসক ও জেলা পরিবেশ অধিদপ্তরের আয়োজনে ২৬ এপ্রিল বুধবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‍্যালী বের হয়ে বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে।

র‍্যালীতে জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, কৃষি সম্প্রসারণ অধিদফতরের কর্মকর্তা, বন বিভাগের কর্মকর্তা, পুলিশ সদস্য, পরিবেশবাদী সংগঠন গ্রীণ ভয়েস ও ট্রাক শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

র‍্যালী শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষ তুলশীমালা’য় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পরিবেশ অধিদপ্তর শেরপুর জেলার সহকারী পরিচালক মোহাম্মদ আল-মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভার শুরুতেই শব্দদূষণের কারণ, সৃষ্ট প্রতিক্রিয়া, প্রতিকারের উপায়, শব্দদূষণ নিয়ন্ত্রণ আইন ও সরকারের পরিচালিত কার্যক্রমের উপর তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

আলোচনা সভায় গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুক্তাদিরুল আহমেদ, বিশেষ অতিথি সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, সদর হাসপাতালের সুপারিনটেনডেন্ট ডা. জসিম উদ্দিন। আরও বক্তব্য রাখেন পরিবেশবাদী সংগঠন গ্রীন ভয়েস শেরপুর জেলার সভাপতি সাংবাদিক ও কবি রফিক মজিদ, জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের কার্যকরি সভাপতি ফারুক আহমেদ, ভারপ্রাপ্ত বন কর্মকর্তা আব্দুর রাজ্জাক, বিআরটিএ এর সহকারী পরিচালক আনোয়ারুল কিবরিয়া, গ্রীন ভয়েসের সাধারণ সম্পাদক মারুফুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক শফিউল আলম সম্রাট প্রমুখ।

Comments (0)
Add Comment