হিলি-জয়পুরহাট সড়কে পুলিশি চেকপোস্ট বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা

হিলি (দিনাজপুর) প্রতিনিধি:
প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রামণ প্রতিরোধে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ভীমপুর বাসষ্ট্যান্ডে হিলি-জয়পুরহাট প্রধান সড়কে স্বেচ্ছায় অঘোষিত লকডাউন করে রেখেছে স্থানীয়রা। পাশাপাশি পাঁচবিবি থানার উদ্যোগেও সেখানে বসানো হয়েছে পুলিশি চেকপোস্ট। জরুরী প্রয়োজন ছাড়া ওই সড়ক দিয়ে কাউকে যেতে দেওয়া হচ্ছে না। এছাড়া প্রয়োজনীয় যানবাহন ছাড়া অন্যান্য যানবাহন চলাচলেও রয়েছে নিষেধাজ্ঞা।
আজ শনিবার (১১ এপ্রিল) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, হিলি-জয়পুরহাট চলাচলের প্রধান সড়ক এটি। ভীমপুর বাসষ্ট্যান্ড এই সড়কের প্রবেশ পথটি বন্ধ করে দেওয়া হয়েছে। স্থানিয় ভীমপুর ও দক্ষিণ বাসুদেবপুর গ্রামের লোকজনেরা নিজ উদ্যোগে এই সড়কটি লকডাউন করে।
বাগজানা ইউনিয়ন পরিষদের সদস্য ছানোয়ার হোসেন জানান, করোনা ভাইরাসের কবল থেকে বাঁচার তাগিদে আমরা স্থানীয়দের সহযোগিতায় আজ থেকে সড়কটিতে অবস্থান করছি। বহিরাগত কাউকে এই সড়ক দিয়ে প্রবেশ করতে দিচ্ছি না। এলাকার লোকজনদের একান্ত প্রয়োজন ছাড়া হিলিতে যেতে বা পাঁচবিবি যেতে নিরুৎসাহিত করা হচ্ছে। অনুমোদিত যানবহন ছাড়া অন্য কোনো যান বাহন চলাচল করতে দেওয়া হচ্ছে না। আবার অন্য জেলা থেকে আগতদেরও প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এব্যাপারে পুলিশও আমাদের সহযোগিতা করছে।
স্থানিয় সাংবাদিক মোসলেম উদ্দিন জানান, কিছু লোকজন বাধা অতিক্রম করে এবং অপ্রয়োজনে অবাধে চলাফেরা করার চেষ্টা করছে। তাদের রোধ করতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।
এবিষয়ে পাঁচবিবি থানার এএসআই তপন কুমার জানান, সরকার চাচ্ছে ঘর থেকে কেউ যেন বের না হয়। করোনাকে প্রতিহত করতে আমরা স্থানীয়দের সহযোগীতা করছি। অন্য জেলা থেকে কাউকে এই জেলায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। সকল যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। তবে শুধু কাঁচা মালবাহী ও ঔষুধের গাড়ি চলাচল করতে দেওয়া হচ্ছে।

Comments (0)
Add Comment