Connect with us

গাজীপুর

গাজীপুরে হেযবুত তওহীদ সদস্যদের উপর সন্ত্রাসী হামলা, আহত ১২

Published

on

গাজীপুর সংবাদদাতা:

গাজীপুরে অরাজনৈতিক আন্দোলন হেযবুত তওহীদের সদস্যদের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে সংগঠনটির অন্তত ১২ জন কর্মী আহত হয়েছেন। এর মধ্যে গুরুতর আহত হয়েছেন দুইজন। বুধবার বেলা সাড়ে ১১টায় শ্রীপুর উপজেলার বরমি বাজারে এ ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, বুধবার সকাল ১১টায় হেযবুত তওহীদের বেশকিছু নেতাকর্মী সাংগঠনিক কাজে শ্রীপুর থানা এলাকায় যান। এসময় তারা তাদের সাথে থাকা সংগঠনের প্রকাশনা সামগ্রী বিক্রি করছিলেন। একইসাথে জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রচারণা চালাচ্ছিলেন। এসময় স্থানীয় জামিয়া আনওয়ারিয়া মাদ্রাসা ও এতিমখানা থেকে কিছু অজ্ঞাতনামা ছাত্র-শিক্ষক লোহার রড, লাঠিসোটা নিয়ে তাদের উপর অতর্কিতভাবে হামলা করে। একসময় তাদের সাথে যোগ দেয় কিছু সন্ত্রাসী প্রকৃতির লোক। তারা হেযবুত তওহীদের সদস্যদের এলোপাতাড়িভাবে মারধর, হত্যার উদ্দেশে মাথায় আঘাত ও নারী সদস্যদের শ্লীলতাহানি করে। এছাড়াও কর্মীদের সাথে থাকা সংগঠনের বেশকিছু বই, দাবি মোবাইল, স্বর্ণালংকার ও নগদ টাকা জোরপূর্বক ছিনতাই করে। পরে স্থানীয়দের সহযোগিতায় পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় এবং আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায় ।

এ ব্যাপারে গাজীপুর জেলা হেযবুত তওহীদের সভাপতি মো. শাহজাহান প্রধান বলেন, হেযবুত তওহীদ বিগত ২৮ বছর যাবত দেশজুড়ে অপরাজনীতি, মাদক, নারী নির্যাতন, ধর্মান্ধতা, গুজব, সন্ত্রাস, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা, ধর্মব্যবসা, উগ্রবাদের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টি করে আসছে। এই কাজের ফলে এক শ্রেণির স্বার্থাণ্বেষী মহলের দ্বারা বরাবরই হেযবুত তওহীদ আক্রান্ত হয়ে আসছে। আমাদের কিছু সদস্য শ্রীপুর থানা এলাকায় সাংগঠনিক কাজে গেলে সেখানে অবস্থিত জামিয়া আনওয়ারিয়া মাদ্রাসা ও এতিমখানার কিছু অজ্ঞাতনামা শিক্ষক আমাদের বিরুদ্ধে মিথ্যা গুজব ও ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করে। একপর্যায়ে কিছু উগ্রবাদী সন্ত্রাসীরা আমাদের সদস্যদের উপর হামলা করে এবং গুরুতর জখম করে। আমরা এ ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর কাছে অভিযোগ জানিয়েছি। ঘটনার পর থেকে আমরা জীবনের নিরাপত্তহীনতায় ভুগছি। এসময় হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানান তিনি।