Connect with us

ঢাকা

মেট্রোরেল উদ্বোধনে বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের আনন্দ শোভাযাত্রা

Published

on

বাংলাদেশের প্রথম মেট্রোরেল উদ্বোধন উপলক্ষে আনন্দ র‌্যালি করেছে বঙ্গমাতা সাংস্কৃতিক জোট। মেট্রোরেল উদ্বোধনকে ঘিরে গতকাল সকাল থেকেই উত্তরার দিয়াবাড়িতে উপস্থিত ছিলেন বঙ্গমাতা সাংস্কৃতির জোটের নেতৃবৃন্দরা। জোটের প্রতিষ্ঠাতা সভাপতি শেখ শাহ আলমের নেতৃত্বে আনন্দ র‍্যালিতে অংশ নেন সাংস্কৃতিক অঙ্গণের প্রতিনিধিরা।

জোটের প্রতিষ্ঠাতা সভাপতি শেখ শাহ আলম বলেন, বাংলাদেশের প্রথম মেট্রোরেল ‘ম্যাস র‌্যাপিড ট্রানজিট (এমআরটি) লাইন-৬’ উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত অংশের শুভ উদ্বোধন দেশের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে একটি অনন্য মাইলফলক। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন। তার দূরদর্শী ও সুদক্ষ নেতৃত্বে দেশ ‘রূপকল্প ২০৪১’ বাস্তবায়নে এগিয়ে চলেছে। সরকারের বিচক্ষণতা, সঠিক দিক-নির্দেশনা এবং সাহসী নেতৃত্বের ফলশ্রুতিতে ঘনবসতিপূর্ণ জনসংখ্যার ঢাকা মহানগরীতে সুষ্ঠুভাবে মেট্রোরেল নির্মাণ সম্ভব হয়েছে। অনেক বাধা-বিপত্তি এবং করোনা ভাইরাস মহামারি ও বৈশ্বিক অর্থনৈতিক মন্দার ক্ষতিকর প্রভাব জয় করে নির্ধারিত সময়ের আগে এমআরটি লাইন-৬ বা বাংলাদেশের প্রথম মেট্রোরেলের উত্তরা (উত্তর) থেকে আগারগাঁও পর্যন্ত অংশের উদ্বোধন সরকার, ঢাকা মহানগরবাসী ও অংশীজনের সম্মিলিত প্রচেষ্টারই ফসল।

আনন্দ শোভাযাত্রায় আরও উপস্থিত ছিলেন, জোটের সাধারণ সম্পাদক অনুপ কুমার বড়ুয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক রকন উদ্দিন পাঠান, এস বিজয়, প্রচার সম্পাদক ওমর, অর্থ সম্পাদক আরেফিন হোক আলভি, সাংস্কৃতিক সম্পাদক লাভলী শেখ, সহ-অর্থ সম্পাদক রাজীয়া বেগম, যুব ক্রীড়া সম্পাদক বিপ্লব, ত্রাণ সম্পাদক রফিকুল আলম ভুইয়া, ঢাকা জেলার সভাপতি সজিব আহমেদ রনি, কেরানীগঞ্জ উপজেলার সাধারণ সম্পাদক নিলা আক্তার, মোহাম্মদপুর সভাপতি মেজবাহ উদ্দিন, মিরপুর থানার সভাপতি জেসমিন শিলা প্রমুখ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *