Connect with us

চট্রগ্রাম

চট্টগ্রামে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

Published

on

DSC_7466

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেছেন, প্রকৃতপক্ষে বায়ান্ন’র ভাষা আন্দোলনই আমাদেরকে বাংলা ভাষায় কথা বলা ও পাকিস্তানের পরাধীনতা থেকে মুক্ত হওয়ার পথ সুগম করেছে। তাই চট্টগ্রাম জেলা প্রশাসন আয়োজিত আগামী ২১ ফেব্র“য়ারি ২০১৬ ইং মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পালন করে ভাষা শহীদদের অবদানের কথা স্মরণ রাখতে হবে।
বৃহস্পতিবার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে অনুষ্ঠিত প্রস্তুতিমূলক সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।
তিনি বলেন, মহান আন্তর্জাতিক ভাষা দিবসের দিন আলোচ্য কর্মসূচী ছাড়া কোন ধরনের পিকনিক ও অনুষ্ঠানের নামে আড্ডা জমিয়ে হিন্দি গান বাজানো যাবে না। এ ব্যাপারে প্রশাসনের সহযোগিতা কামনা করেন জেলা প্রশাসক।
সভার শুরুতে মহান ভাষা শহীদদের রুহের মাগফিরাত কামনা করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল জলিলের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় মাতৃভাষা দিবসের উপর গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন উপ-পরিচালক (স্থানীয় সরকার) মো. আবুল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (এল.এ) মো. দৌলতুজ্জামান খান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দেবময় দেওয়ান, চট্টগ্রাম চেম্বারের পরিচালক মাহফুজুল হক শাহ, জেলা শিক্ষা অফিসার হোসনে আরা বেগম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাসরিন সুলতানা, বিভাগীয় প্রকৌশলী (গণপূর্ত) স্বকাল চন্দ্র দাশ, উপ-পরিচালক (তথ্য অফিস) সাঈদ হাসান, উপ-পরিচালক (বিআরডিবি) মো. মাহাবুবুর রশিদ তালুকদার, কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক মো. নাছির উদ্দিন, অধ্যাপক আব্দুল আমীন, অধ্যাপক আবু সাঈদ, অধ্যাপক মুহাম্মদ রুকন উদ্দিন, অধ্যাপক নাসির উদ্দিন, সহকারী পুলিশ কমিশনার (ইন্টেলিজেন্স) মো. কাজেমুর রশিদ, জেলা কালচারাল অফিসার মো. মোসলেম উদ্দিন ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জি এম আব্দুস সালাম। এ সময় চট্টগ্রাম জেলার বিভিন্ন স্তরে কর্মরত সরকারি কর্মকর্তা, জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *