Connecting You with the Truth

দৃষ্টিশক্তি বাড়াবে যে ব্যায়ামগুলো

Eye-Exercises-300x261রকমারি ডেস্ক:
আমাদের শরীরের অত্যন্ত গুরুত্বপূর্ণ অঙ্গগুলোর মধ্যে একটি হলো চোখ। দাঁত থাকতে যেমন আমরা দাঁতের মর্যাদা দেই না, ঠিক তেমনি চোখ সু¯’ থাকা পর্যন্ত আমার চোখের সঠিক যতœ নিই না। বর্তমানে চোখের যে সমস্যাটি প্রকট আকার ধারণ করেছে তা হলো ক্ষীণদৃষ্টির সমস্যা। তাই সময় থাকতেই সতর্ক হোন। দৃষ্টিশক্তি বৃদ্ধি করার জন্য করুন এই ব্যায়ামগুলো।- ডানহাতের বুড়ে আঙুল উঁচু করে ডানদিকে প্রসারিত করুন। এবার বুড়ো আঙুলের দিকে দৃষ্টি স্থির রেখে ডানহাত ধীরে সামনে আনুন। কনুই ভাঁজ না করে আবার ডানহাত আগের অবস্থানে নিয়ে যান। একইভাবে বামহাত বামদিকে প্রসারিত করে ব্যায়ামটি করুন।
– বুড়ো আঙুল উঁচু রেখে ডানহাত ডানদিকে ওপরে তুলুন এবং ধীরে বামে কৌনিকভাবে মাটির দিকে নামিয়ে আনুন। কনুই বাঁকা না করে ধীরে ধীরে হাত আগের অবস্থানে নিয়ে আসুন। একইভাবে বামহাত কৌনিকভাবে ডানদিকে নামিয়ে এনে ব্যায়ামটি করুন।
– এবার দুই হাতের বুড়ো আঙুল উঁচু রেখে কনুই ভাঁজ না করে একবার নামিয়ে আনুন, আবার পূর্বের অবস্থানে ফিরিয়ে আনুন।
– বুড়ো আঙুল উঁচু রেখে ডানহাত ডানদিকে প্রসারিত করুন। এবার কনুই ভাঁজ না করে ডানহাত ঘড়ির কাঁটার বিপরীত দিকে ঘোরান এবং বুড়ো আঙুলের দিকে তাকিয়ে থাকুন। ব্যায়ামটি এবার বুড়ো আঙুল উঁচু রেখে বামহাতে করুন। বামহাত ঘড়ির কাঁটার দিকে ঘোরানোর সময় বুড়ো আঙুলের দিকে তাকিয়ে থাকুন।
– চোখ দ্রুত পিটপিট করুন। এবার দুই হাতের তালু ঘষুন এবং গরম তালু দিয়ে চোখ দুটি হালকাভাবে ম্যাসাজ করুন। দুই হাতের তালু আবারও ঘষুন এবং গরম তালু বন্ধ চোখের ওপরে রেখে দিন।

Comments
Loading...