Connect with us

Highlights

পাবনায় হেযবুত তওহীদের আলোচনা সভা অনুষ্ঠিত

Published

on

রাজশাহী ব্যুরোঃ
সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে পাবনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। পাবনা জেলা হেযবুত তওহীদের উদ্যোগে আজ শুক্রবার বিকাল ৩ টার দিকে সদর উপজেলার মলিগাছা ইউনিয়নের বিলভেদুরী গ্রামে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জঙ্গিবাদ, সন্ত্রাস, সাম্প্রদায়িকতা, ধর্মব্যবসা ও ধর্ম নিয়ে অপরাজনীতির বিরুদ্ধে হেযবুত তওহীদের চলমান জনসচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে এ আলোচনা সভার আয়োজন করা হয়।
পাবনা জেলা হেযবুত তওহীদের সভাপতি মো: রমজান আলীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় হেযবুত তওহীদের সাধারন সম্পাদক মসিউর রহমান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মনির, শামসুল হুদা ডিগ্রি (অনার্স) কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. নজরুল ইসলাম, পাবনা জেলা হেযবুত তওহীদের সাধারন সম্পাদক মো. আলমগীর হোসেন, সদর উপজেলা সভাপতি মো. রফিকুল ইসলাম, জেলা মহিলা বিষয়ক সম্পাদক নূর আসমা মিথিলা প্রমুখ।
অনুষ্ঠানের প্রধান অতিথি হেযবুত তওহীদের সাধারন সম্পাদক মসিউর রহমান বলেন, দেশকে সন্ত্রাস, জঙ্গিবাদ ও সকল প্রকার অন্যায় থেকে মুক্ত করার জন্য ধর্মের প্রকৃত শিক্ষা ধারন করে একজন সচেতন নাগরিক হিসেবে এগিয়ে আসতে হবে। এই কাজ হেযবুত তওহীদ নিস্বার্থভাবে করে যাচ্ছে। জতি ও দেশকে বাঁচাতে হলে ঐক্যবদ্ধতার কোন বিকল্প নেই। সকলকে ন্যায় ও সত্য ধারন করে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান করেন।
তিনি আরও বলেন, যে ধর্ম এসেছিলো মানব জাতির মুক্তির জন্য সেই ধর্মকেই হীন স্বার্থে ব্যবহার করছে এক শ্রেনীর ধর্ম ব্যবসায়ী আলেম। ফলে মানবজাতি ধর্ম থেকে প্রকৃত মুক্তি পাচ্ছে না। মানবজাতিকে ধর্মের অনাবিল শান্তি ফিরিয়ে দিতে হলে সকলকে কাধে কাধ রেখে কাজ করে যেতে হবে।
আগত দর্শকদের উপস্থিতিতে অনুষ্ঠানস্থল কানায় কানায় পূর্ন হয়ে যায়। হেযবুত তওহীদ যে আদর্শ তুলে ধরেছে আগত দর্শকরা তার সাথে একাত্ততা পোষণ করে ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।