Connect with us

বিবিধ

পারফেক্ট মেকআপের কিছু জরুরী টিপস

Published

on

it-3b
অন্যান্য ডেস্ক:
নারীদের জন্য একটু সাজগোজ করা থেকে বিরত থাকা বেশ কষ্টের। একটু আধটু মেকআপ না করে ঘর থেকে বের হতে চান না কেউই। আর কোনো অনুষ্ঠান থাকলে তো কথাই নেই, বেশ ভারী মেকআপ করে থাকেন অনেকেই। কিন্তু মেকআপে যদি আপনাকে দেখতে বেশি ভালো না লাগে তবে মেকআপ করে লাভ নেই। মেকআপের সময় নানা ভুলের কারণে এই সমস্যা হয়ে থাকে, তাই মেকআপের সময় করতে হবে বাড়তি কিছু কাজ। মেনে চলতে হবে বাড়তি কিছু নিয়ম। আর তাতেই মেকআপ হবে একেবারে পারফেক্ট আর বাড়াবে সৌন্দর্য। চলুন তবে দেখে নেয়া যাক পারফেক্ট মেকআপের জন্য কিছু জরুরী টিপস।

বরফের টুকরোর ব্যবহার
মেকআপ অনেকক্ষণ মুখে ধরে রাখতে চাইলে ব্যবহার করতে হবে বরফের টুকরো। মেকআপের ১০-১৫ মিনিট আগে মুখ ভালো করে ধুয়ে নিয়ে ২/৩ টুকরো বরফ ঘষে নিন পুরো মুখে। এরপর মুখ ভালো করে মুছে নিয়ে মেকআপ শুরু করুন। এতে করে মেকআপ অনেকটা সময় ধরে ত্বকে থাকবে।

পাউডার ফাউন্ডেশন ব্যবহার করুন
লিক্যুইড ফাউন্ডেশনের একটি মূল সমস্যা হলো অল্পতেই বেশি ব্যবহার হয়ে যায় এবং আন্দাজ বোঝা যায় না। এতে মুখে ফাউন্ডেশন বেশি মাত্রায় দেয়া হয়ে যায় যা দেখতে বাজে দেখায়। তাই সব চাইতে ভালো হয় পাউডার ফাউন্ডেশন ব্যবহার করতে পারলে। এতে অতিরিক্ত ফাউন্ডেশন ব্যবহার হয় না। পাউডার ফাউন্ডেশন মুখের অতিরিক্ত ঘাম শুষে নেয়ারও কাজ করবে।

মাশকারা বাবহারে সতর্ক থাকুন
অতিরিক্ত মাশকারা ব্যবহার করবেন না একেবারেই। অতিরিক্ত মাশকারা ব্যবহার করলে চোখের পাপড়ি একটির সাথে অপরটি লেগে গিয়ে শক্ত হয়ে যায়। এতে করে চোখের পাপড়ি অনেক কম দেখায়। মাশকারা ব্যবহার শেষে ব্রাশ দিয়ে বাড়তি মাশকারা সরিয়ে ফেলুন।

ম্যাট আইলাইনার ব্যবহার করুন
সময় যেটাই হোক না কেন আইলাইনার ম্যাট ব্যবহার করাই শ্রেয়। গ্লসি আইলাইনার আলো রিফ্লেক্ট করে যা চকচকে দেখায়। এটা একেবারেই ভালো দেখায় না। যদি ম্যাট আইলাইনার না পান তবে কাজল ব্যবহার করুন। এবং অবশ্যই ওয়াটারপ্র“ফ প্রোডাক্ট ব্যবহার করবেন।

আইশ্যাডো ব্লেন্ড করুন ভালো করে
অনেকেই আইশ্যাডো দেয়ার সময় যে ভুলটি করেন তা হলো ভালো করে ব্লেন্ড করতে পারেন না এবং করেন না। এতে চোখের ওপরে আইশ্যাডো ভেসে থাকে যা আপনার মেকআপের অনেক বড় একটি ত্র“টি। আইশ্যাডো অবশ্যই ভালো করে ব্লেন্ড করে নেবেন। দুটি আইশ্যাডো মিক্স করলেও তার মাঝখানটা ভালো করে ব্লেন্ড করে নেবেন।

লিপস্টিকের ব্যাপারে সতর্ক থাকুন
অনেক সময়ই লিপস্টিক বেখেয়ালে দাঁতে লেগে যায়। বিশেষ করে গ্লসি লিপস্টিক ব্যবহারে এই সমস্যা বেশি হয়। এতে করে দেখতে বাজে দেখায়। তাই সতর্কতার সাথে লিপস্টিক ব্যবহার করুন। ম্যাট লিপস্টিক ব্যবহার করুন। অথবা লিপস্টিক ব্যবহার শেষে মুখে আক্সগুল ঢুকিয়ে বের করে নিন। এতে বাড়তি লিপস্টিক আক্সগুলে লেগে যাবে ও দাঁত রক্ষা পাবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *