Connecting You with the Truth

শেরপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত

 শ্রীবরদী, শেরপুর:
শেরপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন ১১ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত করেছে উচ্চ আদালত। ১৯ আগস্ট একটি রিট মামলার শুনানি শেষে এ রায় ঘোষণা করা হয়। এতে নির্বাচন স্থগিতের খবর শোনে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।
জানা যায়, চতুর্থ দফায় ঘোষিত তফসিল অনুযায়ী ২৩ মার্চ শেরপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু সীমানা সংক্রান্ত জটিলতার অভিযোগ তুলে উচ্চ আদালতে দায়ের করা মামলায় স্থগিত হয়ে যায় ওই নির্বাচন। আইনি লড়াই শেষে পুনঃতফসিল মোতাবেক ৩১ আগস্ট নির্বাচন অনুষ্ঠানে প্রস্তুতি নেয় নির্বাচন কমিশন। ওই নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, পুরুষ ভাই চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী অংশ নিয়ে নির্বাচনী প্রচারণা চালাচ্ছিলেন। কিন্তু সদ্য হালনাগাদ প্রক্রিয়ার অন্তর্ভুক্ত নাগরিকদের নাম ভোটার তালিকায় না থাকায় উচ্চ আদালতে একটি পৃথক রিট মামলা দায়ের হয়। নির্বাচনের মাত্র ১১দিন বাকি থাকতে মঙ্গলবার ওই রিট মামলায় শুনানি শেষে উচ্চ আদালত ফের স্থগিতের আদেশ দেন।
এ ব্যাপারে জেল রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হায়দার আলী ও জেলা নির্বাচন কর্মকর্তা মোখলেছুর রহমান জানান, উচ্চ আদালতে নির্বাচন পুনঃস্থগিতের কথা শুনেছি। কিন্তু অফিসিয়ালি এখনও কিছু পাইনি।

Comments
Loading...