Bangladesherpatro.com

সিরি-এ: বেনভেন্টোর কাছে পরাজিত হয়ে জুভেন্টাসের শিরোপা স্বপ্নে বাঁধা

8

খেলা ডেস্ক:
বেনভেন্টোর কাছে ঘরের মাঠে রোববার সিরি-এ লিগে ১-০ গোলে পরাজিত হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস। আর এই পরাজয়ে রেকর্ড ১০ম লিগ শিরোপা জয়ের পথে আরো একবার ধাক্কা খেলো তুরিনের জায়ান্টরা। আর্জেন্টাইন ফরোয়ার্ড আডোলফো গাইচ ৬৯ মিনিটে জয়সূচক গোলটি করেন। পেনাল্টি এরিয়ার মধ্যে জুভ মিডফিল্ডার আর্থারের বাজে একটি পাসে আডোলফো গোলের সুযোগ পান।

এই পরাজয়ে টেবিলের শীর্ষে থাকা ইন্টার মিলানের থেকে ১০ পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানেই থাকলো আন্দ্রে পিরলোর দল। কোভিড-১৯ কেস বেড়ে যাওয়ায় সাসুলোর বিপক্ষে ইন্টার মিলানের গত সপ্তাহের ম্যাচটি বাতিল করা হয়েছে। এ নিয়ে এবারের মৌসুমে লিগে চতুর্থ পরাজয়ের স্বাদ পেল জুভেন্টাস। মৌসুম শেষ হতে আর মাত্র ১১ ম্যাচ বাকি। মাসের শেষে পোর্তোর কাছে পরাজিত হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬ থেকেও বিদায় নিয়েছে জুভেন্টাস।

ম্যাচ শেষে পিরলো বলেন, ‘এখানে কোন চাপের প্রশ্ন নেই। আমাদের আরো ভাল ম্যাচ খেলে জেতা উচিত ছিল। সবদিক থেকেই আজ আমরা ব্যর্থ হয়েছি। খুব বেশী আক্রমনাত্মক খেলেছি, একইসাথে অনেক বেশী ভুল খেলেছি। শিরোপা জয়ের আমাদের আত্মবিশ^াসী থাকতে হবে। লিগে টিকে থাকতে হলে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। এই মুহূর্তে আরো বেশী মনোযোগী হওয়াটা জরুরী।’

আগের ম্যাচে কালিয়ারির বিপক্ষে ক্রিস্টিয়ানো রোনাল্ডো হ্যাটট্রিক করেছিলেন। এর মাধ্যমে আনুষ্ঠানিক ম্যাচে পতুর্গীজ এই তারকা পেলেকে ছাড়িয়ে সর্বোচ্চ ৭৭০ ম্যাচের রেকর্ড গড়েন। কিন্তু এবারের লিগে সর্বোচ্চ ২৩ গোল করা রোনাল্ডো রোববার আলিয়াঁজ স্টেডিয়ামে নিজেকে মেলে ধরতে পারেননি। যদিও বেনভেন্টো গোলরক্ষক লোরেঞ্জো মন্টিপো বেশ কয়েকটি দুর্দান্ত সেভে বারবার দলকে রক্ষা করেছেন। বিরতির ঠিক আগে রোনাল্ডো গোল করলেও অফসাইডের কারণে তা বাতিল হয়ে যায়। আলভারো মোরাতাকেও দ্বিতীয়ার্ধে হতাশ করেছেন মন্টিপো। ৬৯ মিনিটে আর্থারের বাজে একটি পাসে গেইচ গোল করে বেনভেনটোকে এগিয়ে দেন। সিএসকেএ মস্কো থেকে ধারে খেলতে আসা গেইচের গত পাঁচ ম্যাচে এটি দ্বিতীয় গোল।

ফেডেরিকো চিয়েসা ম্যাচের শেষের দিকে একটি পেনাল্টির আবেদন করলেও তাতে সফল হয়নি জুভেন্টাস। এরপর ম্যাচের শেষ ১০ মিনিটে রোনাল্ডোকে দুইবার হতাশ করেছেন মন্টিপো। এর আগে প্রথমবারের মোকাবেলায় জুভেন্টাসকে ১-১ গোলে রুখে দিয়েছিল বেনভেন্টো। রেলিগেশন থেকে বাঁচার লড়াইয়ে মূল্যবান এই তিন পয়েন্ট ১৬তম স্থানে থাকা বেনভেনটোকে দারুনভাবে সহযোগিতা করবে। রেলিগেশন জোন থেকে এখন তারা সাত পয়েন্ট দুরে রয়েছে। রিয়াল মাদ্রিদের কাছে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেয়া আটালান্টা রোববার হেলাস ভেরোনাকে ২-০ গোলে পরাজিত করে জুভেন্টাসের সাথে সমান পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থান ধরে রেখেছে। ৩৩ মিনিটে ফেডেরিকো ডিমারকোর হ্যান্ডবলে প্রাপ্ত পেনাল্টি থেকে রুসলান মালিনোভোস্কি গোল করে আটালান্টাকে এগিয়ে দেন। বিরতির আগে ডুভান জাপাটা ব্যবধান দ্বিগুন করার পাশাপাশি দলের জয় নিশ্চিত করেন।

য়ার্ন মিউনিখের কাছে বিধ্বস্ত হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬ থেকে বিদায় নেয়া ল্যাজিও কাল উদিনেসের বিপক্ষে ১-০ গোলের জয় নিশ্চিত করেছে। বিরতির সাত মিনিট আগে এ্যাডাম মারুসিচের গোলে ল্যাজিওর জয় নিশ্চিত হয়। দিনের শেষ ম্যাচে দ্রিয়েস মার্টিনসের জোড়া গোলে রোমাকে ২-০ গোলে পরাজিত করেছে সফরকারী নাপোলি। প্রথমার্ধের ২৭ ও ৩৪ মিনিটে মার্টিনস গোলদুটি করেন।

Leave A Reply

Your email address will not be published.