Connect with us

জাতীয়

কোকোর জানাজায় ‘যাবেন’ আ. লীগ নেতারা -মায়া

Published

on

maya chowdhuryস্টাফ রিপোর্টার:
ফটক বন্ধ থাকায় শোকগ্রস্ত খালেদা জিয়ার দেখা না পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিরে এলেও বিএনপি চেয়ারপারসনের ছোট ছেলের লাশ দেশে ফিরলে তার জানাজায় অংশ নেবেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া গত কাল রাজধানীতে এক সমাবেশে বলেন, “বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর লাশ বাংলাদেশে আসলে আওয়ামী লীগের সবাই তার জানাজায় অংশগ্রহণ করবে।”
অর্থপাচারের মামলায় ছয় বছর কারাদণ্ডপ্রাপ্ত কোকো গত শনিবার দুপুরে মালয়েশিয়ায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তার বয়স হয়েছিল ৪৫ বছর। সাত বছর আগে দেশ ছাড়ার পর স্ত্রী ও দুই মেয়ে নিয়ে কুয়ালালামপুরে বসবাস করছিলেন তিনি। এদিকে কোকোর মৃত্যুতে শোকাহত মা খালেদা জিয়াকে সমবেদনা জানাতে শনিবার রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে সে সময় ‘অসুস্থ’’ খালেদাকে ইঞ্জেকশন দিয়ে ঘুম পাড়িয়ে রাখা হয়েছিল জানিয়ে প্রধানমন্ত্রীর প্রবেশের জন্য কার্যালয়ের ফটক খোলা হয়নি। কিছুক্ষণ ফটকের বাইরে দাঁড়িয়ে থেকে ফিরে আসেন প্রধানমন্ত্রী। এ ঘটনার প্রতি ইঙ্গিত করে মায়া বলেন, “বিএনপি এমন একটি দল তারা সম্মান নিতেও জানে না, দিতেও জানে না। একজন মা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরেকজন মাকে সমবেদনা জানাতে গিয়েছিলেন। “কিন্তু দরজা বন্ধ করে বেগম খালেদা জিয়া শুয়েছিলেন, যা খুবই দুঃখজনক এবং শিষ্টাচার বহির্ভূত। তারপরেও আমরা কোকোর জানাজায় যাব।” ছেলের মৃত্যুর দিনেও হরতালের ডাক দেওয়ায় বিএনপি চেয়ারপারসনের সমালোচনা করে এই আওয়ামী লীগ নেতা বলেন, “আপনার জীবদ্দশায় আর কোন দিন আন্দোলন সংগ্রাম হবে না। কারণ এই শোকের দিনেও হরতাল ডাকেন। সাধারণ মানুষকে কষ্ট দেন, পেট্রোল বোমা মেরে মানুষকে হত্যা করেন। এটা বিএনপির বেয়াদবী, এটা বড় দুঃখজনক।”
দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে সম্মিলিত আওয়ামী সমর্থক জোট আয়োজিত হরতালবিরোধী সমাবেশে বক্তব্য দেন মায়া। সম্মিলিত আওয়ামী সমথর্ক জোটের সভাপতি আব্দুল হক সবুজের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ, সাংঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *