Connecting You with the Truth

গাইবান্ধা-৫ উপ-নির্বাচন ভোটগ্রহণ সম্পন্ন, চলছে ফলাফল প্রণয়নের কাজ

জাতীয় সংসদের গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) শূন্য আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ শান্তির্পর্ণভাবে সম্পন্ন হয়েছে। এখন চলছে ফলাফল প্রণয়নের কাজ। বুধবার (৪ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ইভিএমের মাধ্যমে একটানা ভোট গ্রহণ করা হয়। এসময় কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এই নির্বাচনে সংসদ সদস্য পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তারা হলেন, আওয়ামী লীগের মনোনিত প্রার্থী বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন (নৌকা), জাতীয় পার্টি (জাপা) প্রার্থী ও প্রেসিডিয়াম সদস্য এএইচএম গোলাম শহিদ রঞ্জু (লাঙ্গল), বিকল্পধারা বাংলাদেশর প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম (কুলা), স্বতন্ত্রপ্রার্থী সৈয়দ মাহবুবুর রহমান (ট্রাক)।

এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা ও ঢাকা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম জানান, ভোটকেন্দ্রে পুলিশ ও আনসার সদস্যের নিরাপত্তার পাশাপাশি আইনশৃঙ্খলা পরিস্থিতি ও সার্বিক অবস্থা সম্পর্কে জানতে ১৪৫টি ভোট কেন্দ্রে স্থাপন করা হয়েছে এক হাজার ২৪২টি সিসি ক্যামেরা। যা পর্যবেক্ষণের জন্য উচ্চ পর্যায়ের মনিটরিং সেল গঠন করেছেন নির্বাচন কমিশন। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শেষ করার জন্য বিজিবি, র‌্যাবের মোবাইল টিম, পুলিশের মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্সের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেছেন। ফলে অবাধ সুষ্ঠু শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য গত ২৩ জুলাই সাবেক ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে ৩৩, গাইবান্ধা ৫ আসনটি শূন্য হয়। যার ফলে সংসদীয় এই আসনে গত ১২ অক্টোবর ভোটগ্রহণ চলাকালে নানা অনিয়মের অভিযোগ সেটি বন্ধ ঘোষণা করেন নির্বাচন কমিশনার (ইসি)। ফের কমিশনের সিদ্ধান্তে আজ ৪ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

Comments
Loading...