Connect with us

দেশজুড়ে

তেঁতুলিয়ার ভজনপুর সীমান্তে বিএসএফ’র গুলি; আতংকে গ্রামবাসী

Published

on

তেঁতুলিয়া প্রতিনিধি, পঞ্চগড়:
পঞ্চগড় তেঁতুলিয়ার ভজনপুর সীমান্তে গ্রাম লক্ষ্য করে বিএসএফ এর এলোপাতাড়ি গুলি ছোড়ার ঘটনায় আতংকে রয়েছে গ্রামবাসী। রবিবার রাত ৩টার সময় এক দল চোরাকারবারী ভারতীয় সীমান্তের কাঁটা তারের বেড়া কেটে গরু পার করার সময় টের পেলে বিএসএফ এ ঘটনা ঘটায়।
উপজেলার ভজনপুর সীমান্তের ৪’শ ২১ সাব পিলার বরাবর সীমান্ত ঘেষা সর্দারপাড়া গ্রাম। গ্রামবাসীর অভিযোগ দীর্ঘদিন থেকে ৩০-৩৫ জনের এক দল চোরাকারবারী এ সীমান্তে কাটাতারের বেড়া কেটে গরু ও অবৈধ মালামাল পারাপার করছে। এ ঘটনায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ গ্রামবাসীদের লক্ষ্য করে গুলি ছুড়তো এমনকি বিএসএফ সীমান্ত অতিক্রম করে আমাদের গ্রামে এসে প্রায়ই ভয়-ভিতি দেখিয়ে যেত।
গ্রামবাসী রাশেদুজ্জামান লিটন, সহিদুল ইসলাম, জাহিদ হোসেন আমাদের জানান, গতকাল রাতে এক দল চোরাকারবারী সীমান্তে এসে কাঁটাতারের বেড়া কেটে গরু পারাপারের সময় বিএসএফ তাদের ধাওয়া দিলে চোরাকারবারীরা গ্রামের ভিতর এসে প্রবেশ করে। এ সময় বিএসএফ সীমান্ত অতিক্রম করে গ্রামবাসীদের লক্ষ্য করে গুলি ছুঁড়তে থাকে। চোরাকারবারীরাও পরে পাল্টা গুলি ছুঁড়ে। এ সময় গ্রামবাসী আতংকিত হয়ে রাতের আঁধারেই দিক-বিদিক ছুটো-ছুটি করে গ্রাম ছাড়তে বাধ্য হয়। পরে গ্রামবাসী এক হয়ে চোরাকারবারীদের প্রতিরোধ করতে চাইলে তাদের ফেলে আসা একটি ১’শ সিসি সিঙ্গার মোটরসাইকেল উদ্ধার করে ভজনপুর বিজিবি এর কাছে হস্থান্তর করা হয়।
ইউপি সদস্য রহিমা খাতুন বিএসএফের গুলির সত্যতা স্বীকার করেন জানান, এ গ্রামে চোরাকারবারী আব্বাস আলী, বকুল ও আওয়াল দীর্ঘদিন থেকে এ সীমান্তে গরু পারাপার করে আসছে। এ ঘটনায় প্রায় বিএসএফ গ্রাম লক্ষ্য করে গুলি ছোঁড়ে এবং তাদের একটি মোটরসাইকেল আটক ঘটনায় এই তিন জন চোরাকারবারী গ্রামবাসীদের মেরে ফেলার হুমকি-ধামকি দিয়ে আসছে। গ্রামবাসী আব্দুর রশিদ, খশিবুল ইসলাম, রিপন জানান, এরা দীর্ঘদিন থেকে এ সীমান্তে গরু পরাপারের ঘটনা ঘটাচ্ছে। এই তিনজন চোরাকারবারী গ্রামবাসীদের মেরে ফেলার হুমকি-ধামকি দিয়ে আসছে।
এ ঘটনায় গ্রামবাসী ভজনপুর বিজিবি ক্যাম্প ও উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম শাহিন এর কাছে অভিযোগ জানায়।
পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটেলিয়নের অধিনায়ক লেঃ কর্নেল আরিফুল হক মোটরসাইকেল উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন। কিন্তু সীমান্তে গুলির বিষয়ে তিনি কোন কিছু জানেন না বলে জানান।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *