দিনাজপুরে কিরণমালা জামা না পেয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা

পার্বতীপুর প্রতিনিধি, দিনাজপুর : দিনাজপুরের পার্বতীপুরে কিরণমালা জামা কিনে না দেওয়ায় মায়ের ওপর অভিমান করে আসমা সিদ্দিকা নিশি (১৩) নামের এক স্কুলছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। বুধবার বিকেলে এ ঘটনা ঘটে। নিহতের বাড়ি শহরের বাবুপাড়া রেল কলোনিতে। সে স্থানীয় বালিকা পাইলট উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী।

নিহতের খালু আনসারুল জানান, নিশির বাড়ি শহরের সরকারপাড়া হলেও সে আমার বাড়িতে থেকে লেখাপড়া করছিল। ঈদে তাকে আমি একটি সাধারণ জামা কিনে দিয়েছিলাম। কিন্তু সে জামা তার পছন্দ হয়নি। তার মা গার্মেন্টসকর্মী তহুমিনা বেগম ঈদের ছুটিতে ঢাকা থেকে বাড়িতে এলে নিশি কিরণমালা জামার জন্য মায়ের কাছে বায়না ধরে। দরিদ্র মা মেয়ের বায়না মেটাতে না পারায় বুধবার বিকেলে ঘরের দরজা বন্ধ করে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস দেয়। আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে স্থানীয় ল্যাম্ব মিশনারি হাসপাতালে নেওয়া হলে বুধবার রাত ৩টার দিকে সে মারা যায়।

নিশির স্কুলের প্রধান শিক্ষক খতিবুর রহমান বলেন, নিশি বিদ্যালয়ের ভাল ছাত্রী ছিল। সব ধরনের সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করায় বিদ্যালয়ে তার পরিচিতি ছিল।

পার্বতীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহামুদুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে পার্বতীপুর মডেল থানায় একটি ইউডি মামলা হয়েছে।

বাংলাদেশেরপত্র/ এডি/এ

Comments
Loading...