Connecting You with the Truth

পাক ক্রিকেটে ফিরছেন ইমরান খান

imran khan

স্পোর্টস ডেস্ক: ১৯৯২ সালে ফিরেছেন দেশের প্রেসিডেন্টের অনুরোধে অধিনায়ক হিসেবে ফিরেই প্রথমবারের মতো পাকিস্তানকে জিতিয়েছিলেন ওয়ানডে বিশ্বকাপের শিরোপা। তারপর থেকেই ইমরান খান ব্যস্ত রাজনীতিতে। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টির প্রধান তিনি। রাজনীতির চাপে এতো বছর ক্রিকেটে বিশেষ মন দিতে পারেননি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কোনো ভূমিকায়ও তাকে দেখা যায়নি। সময় পান না সদা ব্যস্ত ইমরান। এবার দীর্ঘকাল পর পাকিস্তানের ক্রিকেটে কিছু অবদান রাখতে ফিরছেন। লাহোরে ফাস্ট বোলারদের ট্যালেন্ট হান্ট প্রোগ্রাম পরিচালনা করবেন সাবেক এই অলরাউন্ডার।

আসলে এটা তেহরিক-ই-ইনসাফ পার্টির একটি পদক্ষেপ। তাতে প্রধান ভূমিকা অবশ্যই ইমরানের। সাবেক এই ফাস্ট বোলার দেশকে ভালো কয়েকজন ফাস্ট বোলার উপহার দিতে চাইছেন। ভবিষ্যতে পাকিস্তান দলে প্রতিনিধিত্ব করতে পারার মতো কয়েকজন ফাস্ট বোলিং প্রতিভা তুলে আনার প্রয়াস নিয়েছেন ইমরান।

এই প্রয়াসের পরও থাকছে আরো কিছু। প্রথমে লাহোরে আয়োজন করা হবে প্রতিভা অন্বেশন প্রোগ্রাম। এরপর গুজরানওয়ালা, ফয়সালাবাদ ও ইসলাবাদেও এটি আয়োজন করা হবে। ১৬ থেকে ২৫ বছরের খেলোয়াড়রা তাদের প্রতিভার প্রমাণ দিতে আসতে পারবে। এর মধ্যে থেকে ৫ জন সেরা বোলার বেছে নিয়ে তুলে দেয়া হবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে। এই প্রতিভারা স্টেট ব্যাংক অব পাকিস্তানে চাকরিও পাবে। লাহোরে প্রথম ক্যাম্পটি হবে ২০ ও ২১ ফেব্রুয়ারি।

Comments
Loading...