Connect with us

দেশজুড়ে

লক্ষ্মীপুরে ভূয়া চিকিৎসকের দুই লাখ টাকা জরিমানা

Published

on

Lakshmipur pic-26.07.2016রুবেল হোসেন, লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে বিকাশ ভৌমিক নামে এক ভূয়া আর্থপেডিক চিকিৎসকের দুই লাখ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার রাত ৮ টার দিকে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নুরুজ্জামান এ জরিমানা প্রদান করেন।
এসময় স্মৃতি আক্তার (১৩) নামে এক ক্ষতিগ্রস্থ প্রতিবন্ধি রোগীর চিকিৎসার ব্যায়ভার বহণের নির্দেশ এবং ওই ভূয়া চিকিৎসকের চেম্বারের মালামাল জব্দ করা হয়। ভূয়া চিকিৎসক বিকাশ লক্ষ্মীপুর সদর হাসপাতালের সিনিয়র স্টাফ সেবক (ব্রাদার) ও কুমিল্লা জেলার মৃত নিশি কান্ত ভৌমিকের ছেলে।
উপজেলা প্রশাসন সূত্র জানায়, সদর হাসপাতালে স্টাফ সেবক বিকাশ দীর্ঘদিন যাবত জেলা শহরের হাসপাতাল রোড সার্জিকেল মার্ট নামে চেম্বার খুলে নিজেকে আর্থপেডিক ডাক্তার দাবি করে চিকিৎসার নামে প্রতারনা করে আসছিল। গত ১৭ জুলাই সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের গনিপুর গ্রামের এক বাকপ্রতিবন্ধি শিশুর ডান পা ভেঙ্গে গেলে সদর হাসপাতালে চিকিৎসার জন্য আনে তার পরিবার। এসময় সদর হাসপাতালে আর্থপেডিকের ডাক্তার নেই দাবি করে, এক দালাল তাদেরকে বিকাশ ভৌমিকের কাছে নিয়ে যায়।

স্মৃতি আক্তার

একপর্যায়ে নিজেকে আর্থপেডিকের চিকিৎসক দাবি করে ওই রোগীর পরিবারের কাছ থেকে সাড়ে ৪ হাজার টাকা হাতিয়ে নেয় বিকাশ। পরে ওই শিশুর পায়ে পচন ধরলে মঙ্গলবার দুপুরে তার মা জান্নাতুল ফেরদাউস সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করেন।
পরে ভ্রাম্যমান আদালত অভিযান জরিমানা আদায় এবং অপচিকিৎসার শিকার শিশুর চিকিৎসার ব্যায় বহণের জন্যনির্দেশ দেয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *