Connecting You with the Truth

বৃষ্টির কারণে বন্ধ রয়েছে বাংলাদেশ ও ভারতের দ্বিতীয় ওয়ানডের খেলা

স্পোর্টস ডেস্ক :   মুস্তাফিজের দুর্দান্ত বোলিংয়ের পর বৃষ্টির কারণে বন্ধ রয়েছে বাংলাদেশ ও ভারতের দ্বিতীয় ওয়ানডের খেলা।

অভিষেক ম্যাচেই ৫ উইকেট নেওয়া মুস্তাফিজ নিজের দ্বিতীয় ওয়ানডেতেও তুলে নিয়েছেন ৫টি উইকেট। ‘আননোন ফ্যাক্টর’ মুস্তাফিজের পেসে বিধ্বস্ত ভারতের ব্যাটিং লাইনআপ। আট উইকেট হারিয়ে ধুঁকছে সফরকারীরা।

বৃষ্টির কারণে ৪৩.৫ ওভারে খেলা বন্ধ হওয়ার সময় ভারতের সংগ্রহ ৮ উইকেটে ১৯৬ রান। রবিন্দ্র জাদেজা ১৯ ও ভুবনেশ্বর কুমার ২ রানে ব্যাট করছেন।

গত ম্যাচে ধোনির ধাক্কায় মাঠের বাইরে গিয়েছিলেন মুস্তাফিজ। ম্যাচ শেষ হওয়ার আগে এই মুস্তাফিজই টিম ইন্ডিয়াকে ধাক্কা দিয়ে হারিয়ে দিয়েছিল। দ্বিতীয় ম্যাচে টাইগার ভক্তদের মন ভরিয়ে ধোনিকে দারুণ এক স্লোয়ারে কাবু করলেন মুস্তাফিজ। একই ওভারে পরের বলেই আকসার প্যাটেলকে এলবির ফাঁদে ফেলেন মুস্তাফিজ।

প্রথম ওভারে মুস্তাফিজুর রহমানের বলে পয়েন্টে সাব্বির রহমানের দারুণ ক্যাচে পরিণত হন রোহিত শর্মা (০)। ১৩ ওভারে আঘাত হেনেছেন নাসির হোসেন। তার বলে এলবিডব্লিউ হয়ে বিদায় নেন বিরাট কোহলি (২৩)।

২১তম ওভারে শিখর ধাওয়ানকে (৫৩) ফিরিয়ে দেন নাসির। তার বলে এগিয়ে এসে খেলতে চেয়ে পারেননি ধাওয়ান। তার ব্যাটের কানায় ছুঁয়ে আসা বল তালুবন্দি করেন লিটন দাস। ওয়ানডেতে এটাই তার প্রথম ডিসমিসাল।

পরের ওভারে অম্বাতি রাইডুকে (শূন্য) বিদায় করেন রুবেল হোসেন। তার বলে কাট করতে গিয়ে নাসিরের ক্যাচে পরিণত হন দলে ফেরা রাইডু।

পাওয়ার প্লের প্রথম ওভারে (৩৬তম) দ্বিতীয় স্পেলে ফিরেন মুস্তাফিজ। তৃতীয় বলেই সুরেশ রায়নাকে (৩৪) লিটনের গ্লাভসবন্দি করেন তিনি।

৪০তম ওভারে দারুণ এক স্লোয়ারে মহেন্দ্র সিং ধোনিকে ফেরান মুস্তাফিজ। তার বলে সৌম্যকে সহজ ক্যাচ দেন ধোনি। পরের বলে অক্ষর প্যাটেলকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন মুস্তাফিজ। তার হ্যাটট্রিক ঠেকিয়ে দেন রবিচন্দ্রন অশ্বিন। পরের ওভারে রবিচন্দ্রন অশ্বিনকে লিটনের ক্যাচে পরিণত করেন মুস্তাফিজ।

ভারত দলে তিনটি পরিবর্তন এসেছে। বাদ পড়েছেন মিডলঅর্ডার ব্যাটসম্যান অজিঙ্কা রাহানে এবং দুই পেসার উমেশ যাদব ও মোহিত শর্মা। তাদের জায়গায় দলে এসেছেন মিডলঅর্ডার ব্যাটসম্যান অম্বাতি রাইডু, বাঁহাতি স্পিনার অক্ষর প্যাটেল ও পেসার ধবল কুলকার্নি।

প্রথমবারের মতো ভারতের বিপক্ষে সিরিজ জয়ের সঙ্গে চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা নিশ্চিতের সুযোগ বাংলাদেশের সামনে।

এর আগে প্রথম ওয়ানডেতে ভারতকে ৭৯ রানে হারায় বাংলাদেশ। দেশের মাটিতে ওয়ানডেতে এটি তাদের টানা নবম জয়।

ওয়ানডেতে ৩০ বারের মোকাবেলায় ভারতকে হারানো গেছে মাত্র চারবার। এর আগেও দ্বি-পক্ষীয় ভারতের বিপক্ষে সিরিজ জয়ের সুযোগ এসেছিল বাংলাদেশের সামনে। ২০০৪ সালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ভারতকে ১৫ রানে হারিয়ে সিরিজ জয়ের সম্ভাবনা জাগায় টাইগাররা। তৃতীয় ও শেষ ম্যাচে শক্তিশালী ভারতের বিপক্ষে পেরে ওঠেনি বাংলাদেশ। তবে, বদলে যাওয়া টাইগারদের এবারের প্রসঙ্গটি ভিন্ন।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাশ (উইকেটরক্ষক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও রুবেল হোসেন।

ভারত দল: শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, আম্বাতি রাইডু, সুরেশ রায়না, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, আকসার প্যাটেল, ভূবনেশ্বর কুমার ও ধাওয়াল কুলকার্নি।

Comments
Loading...