Connect with us

দেশজুড়ে

ভেঙ্গে পড়েছে বেরোবির চেইন অব কমান্ড

Published

on

300x191xbegum-rokeya-dd_28942-300x191.jpg.pagespeed.ic.8Llu6tYkUI বেরোবি প্রতিনিধি:  দীর্ঘ দুই মাসেরও অধিক সময় ধরে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের চলমান আন্দোলনের কারণে অচল অবস্থা কবে কাটবে তা নিয়ে সংঙ্কিত শিক্ষার্থী সহ সারা দেশবাসি। আর এই অচল অবস্থায় ভেঙ্গে পড়েছে বিশ্ববিদ্যালয়ের চেইন অব কমান্ড। খুড়িয়ে খুড়িয়ে চলছে বিশ্ববিদ্যালয়। অফিসহীন কর্মকর্তা-কর্মচারী আর ক্লাস পরীক্ষহীন শিক্ষার্থীবৃন্দ। সব কিছুতেই স্থবিরতা । এমন কি একাডেমিক শাখার অফিসিয়াল কাজেও ধরেছে অচল অবস্থার ঘুন।
সোমবার বিশ্ববিদ্যালয়ে সরেজমিন গিয়ে দেখা যায় ক্লাস না হওয়ায় অনেকেই নিরাশায় ফিরে যাচ্ছেন। পদার্থ বিজ্ঞান বিভাগের ৬ষ্ঠ ব্যাচের বেশ কয়েকজন শিক্ষার্থী জানান ক্লাস হওয়ার কথা থাকলেও এখন তা হচ্ছেনা তাই ফিরে যাচ্ছি। এদিকে প্রশাসনিক ভবন থেকে শুরু করে একাডেমিক ভবনের অফিসিয়াল কর্যক্রমেও স্থবিরতা নেমে পড়েছে। প্রশাসনিক ভবনে ৩ই ডিসেম্বর থেকে তালা বদ্ধতায় কর্মহীন অবস্থায় সকাল বেলা এসে একে অপরের মুখ দেখে ফিরে যান কর্মকর্ত-কর্মচারীরা । অন্য দিকে একাডেমিক ভবনগুলোতেও একই অবস্থা বিদ্যমান । নাম প্রকাশে অনিচ্ছুক একজন সেকশন অফিসার জানান পুরো বিশ্ববিদ্যালয়ে কোন কাজ হচ্ছে না। যে যার মতো আসছে আর দেখা দিয়ে চলে যাচ্ছে। কে কি করছে তার কোন হিসাব নেই । নিজের ইচ্ছে হল আসলাম, ইচ্ছে হলো চলে গেলাম এরকম অবস্থায় চলছে বিশ্ববিদ্যালয়।
উল্লেখ যে এই অচল অবস্থা সহ চলমান আন্দোলনের কারণে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ আজ পর্যন্ত ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের কোন ভর্তি তারিখ নির্ধারন করতে পারেনি।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. একেএম নূর-উন-নবী বলেন, এর আগেও আমি আন্দোলনরতদের বার বার মৌখিক ও লিখিত ভাবে আলোচনার জন্য ডেকেছি। কিন্তু ওনারা কোন সারা দেননি। শিক্ষার্থীদের কথা তাদের কে একটু বিবেচনা করা উচিত, অন্যথায় তাদেরকে দায় দায়িত্ব নিতে হবে। বিশ্ববিদ্যালয়ের চলমান অবস্থা ও ভর্তির ব্যাপারে আমি সরকারের উর্দ্ধতন মহলকে জানিয়েছি। শীঘ্রই এর সমাধান হবে বলে আসা করা যাচ্ছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *