Connect with us

রংপুর

রংপুরের মিঠাপুকুরে পেট্রলবোমায় ৫ যাত্রী হত্যার ঘটনায় অভিযোগ গঠন

Published

on

রংপুর ব্যুরো : রংপুরের মিঠাপুকুর উপজেলার জায়গীর বাতাসন ফতেপুর নামক স্থানে যাত্রীবাহী বাসে পেট্রলবোমা হামলা চালিয়ে ৫ জনকে হত্যার ঘটনার মামলায় ১৩২ জনের নামে আদালতে অভিযোগ গঠন করা হয়েছে। বুধবার রংপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ অভিযোগ গঠন করা হয়।  এর আগে গত ১৭ মে মিঠাপুকুর পুলিশ আদালতে চার্জশিট দাখিল করে।

অভিযোগপত্রে উপজেলা জামায়াতের ভারপ্রাপ্ত আমির মাওলানা এনামুল হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল বাসেত মারজানসহ জামায়াতের প্রথমসারির নেতাদের নাম রয়েছে। আসামিদের মধ্যে ৪৯ জনকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠানো হয়েছে।

মামলা ও মিঠাপুকুর থানা পুলিশ সূত্রে জানা গেছে, চলতি বছর ১৪ জানুয়ারি রাতে রংপুর-ঢাকা মহাসড়কের মিঠাপুকুর উপজেলার জায়গীর বাতাসন ফতেপুর নামক স্থানে কুড়িগ্রামের উলিপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী খলিল এক্সকুসিভ পরিবহনের একটি নৈশকোচে দুর্বৃত্তদের ছোঁড়া পেট্রলবোমা হামলায় শিশুসহ ৫ জন নিহত হয়। আহত হয় কমপক্ষে ১২ জন। এ ঘটনায় মিঠাপুকুর থানার এসআই এসএম আব্দুর রাজ্জাক বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করেন। মামলায় ৮৭ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৫০ জনকে আসামি করা হয়। ঘটনার পরপরই মিঠাপুকুরে ছুটে আসেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, পুলিশের মহাপরিদর্শক শহিদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) নজরুল ইসলাম দীর্ঘ ৫ মাস তদন্ত শেষে গত ১৭ মে উপজেলা জামায়াতের আমির মাওলানা এনামুল হকসহ ১৩২ জনের নামে রংপুর চিফ ম্যাজিস্ট্রেট এম সফিউল আলমের আদালতে অভিযোগ দাখিল করা হয়। গতকাল একই আদালতে আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করে মামলাটি বিচারের জন্য জেলা ও দায়রা জজ আদালতে পাঠানো হয়। মামলার ধার্য তারিখ ২২ জুলাই।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *