Connect with us

ঢাকা বিভাগ

রাজবাড়ীতে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের উদ্যোগে পুরস্কার বিতরণ ॥

Published

on

rajbari disরাজবাড়ী প্রতিনিধি. রাজবাড়ীতে ৩/২/১৬ ইং তারিখে বুধবার সকাল সাড়ে ১০টায় মন্দির ভিক্তিক গণশিক্ষা শ্রেষ্ঠ শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে সনদপত্র ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মাহবুবুর রহমান। জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের উপপরিচালক ফারজানা তানিয়া। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক দীপক কুমার প্রামানিক, সহকারী কমিশনার (ম্যাজিস্ট্রেট) শতরূপা তালুকদার প্রমূখ।

জেলায় পাঁচটি উপজেলার ৫৩টি মন্দিরে এই শিক্ষা কার্যক্রম চালু রয়েছে। অনুষ্ঠানে পাঁচজন শিক্ষক ও ১০জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। এই শিক্ষা কার্যক্রমে ৫৩ জন শিক্ষকের বিপরীতে মোট একহাজার পাঁচশ ৯০ জন শিক্ষার্থী পড়ালেখা করছে। অনুষ্ঠানে শ্রেষ্ঠ পাঁচজন শিক্ষকের প্রত্যেকে একহাজার টাকা এবং শিক্ষার্থীদের প্রত্যেককে পাঁচশ টাকা করে সম্মানী দেওয়া হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *