Connect with us

Highlights

হেযবুত তওহীদের পাবনা জেলা কার্যালয়ে হামলা, আহত ১০

Published

on

নিজস্ব সংবাদদাতা:
হেযবুত তওহীদের পাবনা জেলা কার্যালয়ে সংগঠনটির সদস্যদের উপর আকস্মিক হামলা চালিয়েছে অস্ত্রধারী সন্ত্রাসীরা। এ হামলায় সন্ত্রাসীদের অস্ত্রের আঘাতে আহত হন  ১০ জন কর্মী। গুরুতর আঘাত পান চারজন। তাদের দুইজনের অবস্থা আশঙ্কাজনক। মঙ্গলবার রাত সাড়ে ৮টার সময় হামলার ঘটনাটি ঘটে।

পাবনা শহরের চরঘোষপুর ৮ নং ওয়ার্ডের ভাটামোড় অবস্থিত হেযবুত তওহীদের পাবনা জেলা কার্যালয়। জেলা সভাপতি সেলিম শেখ প্রতিদিনের মতো সংগঠনের  ১৫/১৬ জন সদস্যকে নিয়ে সাংগঠনিক বিষয়ে বৈঠক করছিলেন। বৈঠক চলাকালে হঠাৎ করে ‘হেযবুত তওহীদের আস্তানা ভেঙে দাও গুড়িয়ে দাও, খ্রিষ্টানের আস্তানা ভেঙে দাও গুড়িয়ে দাও’ শ্লোগান দিতে দিতে কার্যালয়ে ঢুকে পড়ে একদল সশস্ত্র হামলাকারী। তাদের হাতে ছিল ধারালো চাপাতি, হাঁসুয়া, রাম দা, লাঠিসোটা, জিআই পাইপ, লোহার রড ইত্যাদি দেশীয় অস্ত্রশস্ত্র। কোনো কথা না বলে তারা বৈঠকে উপস্থিত সবার উপর ঝাঁপিয়ে পড়ে এবং এলোপাথাড়িভাবে আঘাত করতে থাকে। ধারালো অস্ত্রের আঘাতে দশজন সদস্য মারাত্মকভাবে আহত হন। আহতরা হচ্ছেন মো. সুজন (৩৩), আমিনুল ইসলাম (২৭), আলামিন শেখ (২৭), সেলিম শেখ (৪১)-সহ আরো ছয়জন। গুরুতর আহত চারজনকে জরুরি চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্সযোগে রাজশাহী মেডিক্যাল কলেজে প্রেরণ করা হয়। অন্যদেরকে ভর্তি করা হয় পাবনা জেনারেল হাসপাতালে।

প্রত্যক্ষদর্শী আলাউদ্দিন শেখ (৪০) জানান, কার্যালয়ে প্রবেশকারী হামলাকারীদের সংখ্যা প্রায় ৪০/৫০ জনের মত ছিল। তবে কার্যালয়ের বাইরেও আরো অনেক সন্ত্রাসী অবস্থান করছিল। হেযবুত তওহীদের সদস্যরা পাবনা সদর থানায় ফোন করে অবগত করেন। তারা আত্মরক্ষা ও প্রতিরোধের চেষ্টা করেন। প্রায় পৌণে এক ঘণ্টা পর পুলিশ ফোর্স এসে ধারালো অস্ত্রধারী সংঘবদ্ধ হামলাকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

জেলা সভাপতি সেলিম শেখ জানান, হেযবুত তওহীদ যেহেতু জঙ্গিবাদের বিরুদ্ধে, ধর্মব্যবসার বিরুদ্ধে সোচ্চার তাই আমাদের উপর একটি সন্ত্রাসী হামলা হতে পারে এমন ষড়যন্ত্রের আভাস আমরা বেশ কিছুদিন থেকেই পাচ্ছিলাম। গত মাসেই (৬ জুলাই) আমরা পাবনা থানায় আমাদের সদস্য মো. আশরাফুলের আর্জিতে একটি সাধারণ ডায়েরি করেছিলাম। দুঃখের বিষয় হচ্ছে, প্রশাসন সাধারণ ডায়েরিটিকে আমলে নিয়ে কোনো কার্যকর ব্যবস্থা নেয়নি। নিলে আজকের এই ঘটনা ঘটত না।’

হেযবুত তওহীদ ঢাকা বিভাগীয় আমির ডা. মাহফুজ আলম মাহফুজ এই সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি বলেন, যারা যারা এ হামলা চালিয়েছে তাদের রাজনৈতিক পরিচয় যাই হোক না কেন, তাদেরকে বিচারের সম্মুখীন করতে হবে। বিষয়টি নিয়ে অচিরেই সংবাদ সম্মেলন করা হতে পারে বলে জানান তিনি। সারাদেশের হেযবুত তওহীদের সদস্যরা সামাজিক যোগাযোগ মাধ্যমে এই হামলার প্রতিবাদে মুখর হয়ে উঠেছেন এবং ক্ষোভ প্রকাশ করেছেন।