Connecting You with the Truth

সরকারি কলেজ শিক্ষকদের কর্মসূচি স্থগিত

gov. collegeঅনলাইন ডেস্ক: বেতন বৈষম্য এবং অধ্যাপকদের পদ আপগ্রেড করতে সরকারের আশ্বাস পেয়ে লাগাতার কর্মবিরতি স্থগিত করেছেন সরকারি কলেজের শিক্ষকরা। দাবি পূরণে ফেব্রুয়ারি মাস পর্যন্ত সরকারকে সময় দিয়েছেন তারা। সরকারি কলেজ শিক্ষকদের সংগঠন বিসিএস সাধারণ শিক্ষা সমিতি বুধবার (২৭ জানুয়ারি) বিকেলে জরুরি সাধারণ সভায় এই সিদ্ধান্ত নিয়েছে। রাজধানীর তোপখানা রোডে সমিতির কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়। বিসিএস সাধারণ শিক্ষা সমিতির মহাসচিব আ ই কে সেলিম উল্লাহ খোন্দকার সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এবং শিক্ষা সচিবের আশ্বাসের পর আগামী ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত কর্মসূচি স্থগিত করেছেন তারা। তিনি বলেন, ‘এই সময়ের মধ্যে দাবি বাস্তবায়নে দৃশ্যমান অগ্রগতি না হলে মার্চ থেকে আবারো কর্মসূচিতে যেতে বাধ্য হব আমরা।’
দুই সচিবই অধ্যাপকদের ‘আপগ্রেডেশনের’ বিষয়টি আগে সমাধান করে শিক্ষকদের অন্য দাবি পর্যায়ক্রমে সমাধানের আশ্বাস দিয়েছেন বলে জানান আন্দোলন চালিয়ে আসা শিক্ষকদের এই নেতা।
এর আগে দুপুরে সচিবালয়ে বিসিএস শিক্ষা সমিতির নেতারা শিক্ষা সচিব সোহরাব হোসাইনের সঙ্গে বৈঠকে বসেন। সেখানে সচিবের আশ্বাস পেয়ে বিকালে সমিতির সাধারণ সভায় বসেন আন্দোলনরত শিক্ষকরা। সেখানেই এক মাসের জন্য কর্মসূচি স্থগিতের সিদ্ধান্ত হয় বলে অধ্যাপক সেলিম উল্লাহ জানান।
অষ্টম বেতন কাঠামোয় সিলেকশন গ্রেড ও টাইমস্কেল বহাল ছাড়াও শিক্ষকদের পদ ‘আপগ্রেডেশন’ এবং ‘বৈষম্য’ নিরসনে সংখ্যাতিরিক্ত অধ্যাপক পদ সৃষ্টির মাধ্যমে পদোন্নতির দাবি জানিয়ে আসছেন শিক্ষকরা। এছাড়া অধ্যাপকদের পদমর্যাদা ও বেতনক্রম অবনমনের প্রতিবাদে বিভিন্ন কর্মসূচি পালন করছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি।

Comments
Loading...