শৈলকূপা, ঝিনাইদহ:

ঝিনাইদহের শৈলকূপায় খালের পানিতে পাট জাগ দেয়াকে কেন্দ্র করে দু’গ্রামের বাসিন্দাদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে মহিলাসহ কমপক্ষে ১৮ জন আহত হয়েছে। বুধবার সকালে হাকিমপুর ও চরপাড়া গ্রামের বাসিন্দাদের মধ্যে ঢাল-সড়কিসহ দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে এ সংঘর্ষ হয়।

স্থানীয়রা জানায়, চরপাড়া ও হাকিমপুর গ্রামের মাঝে খালের পানিতে পাট জাগ দিলে, জাগ চিহ্নিতকরণ নিয়ে মঙ্গলবার বিরোধ দেখা দেয়। এরপর বুধবার সকালে হাকিমপুর গ্রামের আতিয়ার রহমান ও চরপাড়া গ্রামের পক্ষে আমিন মণ্ডল মীমাংসার জন্য উভয়পক্ষ নিয়ে শালিসে বসে। এক পর্যায়ে তা অমান্য করে সেখানে হামলা চালায় হাকিমপুরের শরিফুলের ছেলে আবু তালেব ও তার লোকজন।

হামলায় চরপাড়া গ্রামের শরিফুল, আমিরুল, সাত্তার, দিয়ানত, আরব আলী, কামির মণ্ডল, সলেমানের স্ত্রী হাজেরা, মমিন মণ্ডলসহ ১৩ জনের বেশি আহত হয়।  এদের মধ্যে ২ জনের অবস্থা আশংকাজনক। আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল, ঝিনাইদহ ও শৈলকূপা হাসপাতালে ভর্তি করা হয়েছে। চরপাড়া গ্রামে আয়ুব মণ্ডল, শরিফুল মন্ডল কয়েকজনের বাড়িতে লুটপাট ও বাড়িঘর ভাংচুরের ঘটনা ঘটেছে।

শৈলকুপা থানার ওসি ছগির মিঞা জানান, খালের পানিতে পাট জাগ দেওয়াকে কেন্দ্র করে দু’গ্রামের বাসিন্দাদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

Comments (0)
Add Comment