Connect with us

জাতীয়

অনলাইনে মশার উৎসের তথ্য দিলে তাৎক্ষণিক ব্যবস্থা: তাপস

Published

on

নিউজ ডেস্ক:
শুধু নিয়ন্ত্রণ কক্ষের টেলিফোন নম্বরে নয়, ঢাকাবাসীকে অনলাইনেও এডিসের উৎস ও ডেঙ্গু রোগীর তথ্য দিতে আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস। শনিবার এক ভিডিওবার্তায় মেয়র এই আহ্বান জানান।

মেয়র শেখ তাপস বলেন, যেকোনো ব্যক্তি, ঢাকাবাসী যেকোনো এলাকা থেকে অনলাইনে, আমাদের ওয়েবসাইটে সুযোগ রয়েছে, আমাদেরকে তথ্য দিতে পারেন। কোথায় এডিস লার্ভা রয়েছে, কোথায় উৎস রয়েছে, কোথায় রোগী রয়েছে, এ বিষয়গুলো জানার সঙ্গে সঙ্গে আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নেব। শেখ তাপস বলেন, আমরা স্বাস্থ্য অধিদপ্তর থেকে ডেঙ্গু রোগীর যে তথ্য পাচ্ছি, তার ভিত্তিতে মশক কর্মীরা ঘরে ঘরে যাচ্ছে। আমরা সেই এডিস লার্ভার উৎস নিধন করছি এবং চিরুনি অভিযান কার্যক্রম পরিচালিত হচ্ছে। আমাদের নিয়ন্ত্রণ কক্ষ থেকে সার্বক্ষণিক সেটা তদারকি করা হচ্ছে।

দক্ষিণ সিটি করপোরেশনের যে কোন বাসিন্দা ভড়ৎসং.মষব এই লিংকে গিয়ে এডিস মশার উৎস বা লার্ভা ও ডেঙ্গু রোগীর তথ্য দিতে পারেন। প্রাপ্ত আবেদনের ভিত্তিতে যেকোনো বাসায় সম্পূর্ণ বিনামূল্যে এডিস মশার লার্ভা ধ্বংসের উদ্যোগ নেবে সিটি করপোরেশন। এছাড়া উৎস সম্পর্কে তথ্য দিতে নিয়ন্ত্রণ কক্ষের ০১৭০৯৯০০৮৮৮ ও ০২৯৫৫৬০১৪ নম্বরে ফোন করতে পারেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *