Connect with us

ঢালিউড

আ.লীগের মনোনয়ন ফরম কিনলেন মাহিয়া মাহি

Avatar photo

Published

on

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হওয়ার জন্য মনোনয়ন ফরম কিনেছেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি। শারমিন আক্তার নিপা (মাহিয়া) নামে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন এই অভিনেত্রী।

বৃহস্পতিবার বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।

অভিনয় ছাড়াও রাজনীতির প্রতি আগ্রহী মাহি। সম্প্রতি নিজেকে রাজনীতির মাঠে সক্রিয় করেছেন মাহি। বিশেষ করে গাজীপুরের ব্যবসায়ী ও রাজনীতিবিদ রাকিব সরকারকে বিয়ের পর মাহিকে আওয়ামী লীগের রাজনীতিতে বেশ সক্রিয় দেখা যায়। মূলত স্বামীর মাধ্যমে রাজনীতিতে পা রাখেন এই অভিনেত্রী। মাহিয়া মাহির গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জে। উপনির্বাচনে অংশ নিতে ইতিমধ্যে তিনি ওই এলাকায় গণসংযোগও শুরু করেছেন।

জানা যায়, কিছু দিন আগেই তিনি ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের অঙ্গ সংগঠন ‘বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট’-এর কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এবং রাজশাহী বিভাগের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন।

গত মঙ্গলবার (২৭ ডিসেম্বর) গণমাধ্যমকে নায়িকা মাহি জানান, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আসন্ন উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে মনোনয়ন সংগ্রহ করবেন তিনি।

ওই দিন তিনি বলেন, মনোনয়ন পাওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী আমি। বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় প্রধান, আমাদের প্রধানমন্ত্রী একজন নারী। তিনি নারী নেতৃত্বকে অগ্রাধিকার দিচ্ছেন। তিনি আমাকে মনোনয়ন দেবেন বলেই বিশ্বাস। এলাকার সাধারণ মানুষ আমার সঙ্গে আছেন।

উল্লেখ্য, বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগের ফলে অন্য এলাকার মতো চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর-ভোলাহাট-নাচোল) আসনও শূন্য ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ২০২৩ সালের ১ ফেব্রুয়ারি জাতীয় সংসদের পাঁচটি আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এসব আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৫ জানুয়ারি, বাছাই ৮ জানুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৫ জানুয়ারি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ঢালিউড

চঞ্চলের নায়িকা এবার ‘মৌ বৌদি’

Avatar photo

Published

on

পর্দায় কিংবদন্তি বাঙালি চলচ্চিত্রকার মৃণাল সেন হচ্ছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। গুঞ্জন চলার মাঝে সেই খবর নিশ্চিত করেছেন নির্মাতা সৃজিত মুখার্জি। মৃণাল সেনের জীবন ও কর্ম অবলম্বনে নির্মাণ হতে যাওয়া এই সিনেমার নাম রাখা হয়েছে ‘পদাতিক’।

নতুন খবর, এই সিনেমায় মৃণালের স্ত্রী গীতা সেনের চরিত্রে কাজ করছেন মনামী ঘোষ। ৩৮ বছর এই অভিনেত্রী হচ্ছেন চঞ্চলের নায়িকা। যিনি হইচইয়ের ‘মৌচাক’ সিরিজে মৌ বৌদির চরিত্রে অভিনয় করে আলোচিত হয়েছেন। কলকাতার দৈনিক আজকালকে মনামী জানিয়েছেন, ‘সৃজিতদার সঙ্গে এটা আমার প্রথম কাজ। উনি আমায় তার অফিসে ডেকে পাঠিয়েছিলেন। যখন গিয়ে সবটা শুনি নিজের কানকে বিশ্বাস করতে পারিনি! খালি আনন্দে নাচা বাকি ছিল!’

ফিরদৌসুল হাসানের প্রযোজনায় সিনেমাটিতে আরও অভিনয় করবেন সম্রাট চক্রবর্তী প্রমুখ। জানুয়ারির মাঝামাঝিতে শুরু হবে শুট। ১৯২৩ সালের ১৪ মে বাংলাদেশের ফরিদপুরে জন্মগ্রহণ করেছিলেন মৃণাল সেন। পড়াশোনার জন্য কলকাতায় গিয়ে সেখানেই স্থায়ী হন। ১৯৫৫ সালে মুক্তি পায় তাঁর নির্মিত প্রথম সিনেমা ‘রাত-ভোর’।

পরবর্তীতে ‘নীল আকাশের নিচে’, ‘বাইশে শ্রাবণ’, ‘ভুবন সোম’, ‘ইন্টারভিউ’, ‘কলকাতা ৭১’, ‘পদাতিক’, ‘মৃগয়া’র মতো কালজয়ী সব সিনেমা নির্মাণ করে খ্যাতি অর্জন করেন। বাংলা ভাষার চলচ্চিত্রে সর্বকালের সেরা নির্মাতাদের একজন তিনি।

Continue Reading

ঢালিউড

সব সময় চুপচাপ থাকতে পছন্দ করেন তুষি

Avatar photo

Published

on

নাজিফা তুষিকে সব সময় খুঁজে পাওয়া যায় না। চলচ্চিত্রের লোক খুঁজে পান না, সংবাদকর্মীরা পান না, ফোনে পান না অনেকে। এমন অভিযোগ শোনা যায়। তুষিকে পাওয়া যায় না কেন? কারণটা এবার জানালেন ‘হাওয়া’খ্যাত এই অভিনেত্রী। বললেন, ‘আমি সব সময় চুপেচাপে থাকতে পছন্দ করি।’

আরেকটু পরিষ্কার করে বললেন তুষি, ‘একজনের পক্ষে সবাইকে স্যাটিসফাইড করা সম্ভব না, যদি কোনো কমিউনিকেশনের কারণে, গুরুত্ব নিয়ে কোনো ইন্টারভিউয়ের কারণে কিংবা স্ক্রিপ্ট পড়ানোর জন্য আমার সঙ্গে যোগাযোগ করে- হয়তো এটা আমি করি না। কিন্তু হতেই পারে, একটা মানুষের পক্ষে সব সময় রেসপন্স করাটা হয় না। আর কমিউনিকেশনে আমার একটা দুর্বলতা আছে। এখন যেহেতু সামনে এসেছে, না চাইলেও যোগাযোগ রক্ষা করতে হয়। ’যার ফলে এককথায় এভাবেই সেরে দিলেন- ‘আমি সব সময় চুপেচাপে থাকতে পছন্দ করি।’

কলকাতায় মুক্তি পেয়েছে ‘হাওয়া’ চলচ্চিত্রটি। অভিনেত্রী গিয়েছিলেন সেখানে। ফিরেই মুখোমুখি হয়েছিলেন সংবাদকর্মীদের। তুষি বলেন, ‘কলকাতা তো আমার নিজের শহরের মতোই। আমাদের পুরান ঢাকা মনে হয়। কলকাতার গন্ধ, কালচার, ইয়েলো লাইট, ফুড এত কানেক্ট করি দেখা যায় যে, প্রতিবারই যখন যাওয়া হয়েছে একেবারে ব্যক্তিগত কাজে।’ এবার কলকাতা যাওয়াটা তুষির জন্য ভিন্ন অভিজ্ঞতা ছিল।

অভিনেত্রী বলছেন, ‘এবার আমি আমার কাজ নিয়ে যেতে পেরেছি, এবং প্রথম ফিল্ম ফেস্টিভালে অংশ নিয়েছি, ওখানকার কালচার যে এত রিচ, ওখানকার মানুষজন সংস্কৃতির মানুষজনকে এত সমাদর করেছে যে কী বলব, ওখানকার সংস্কৃতিমন্ত্রী থেকে সবাই আমাদের টিমকে এত সমাদর করেছে যে এটার জন্য আমি খুবই আনন্দিত এবং সম্মানিত। ’ দেশের বাইরের প্রশংসায় আপ্লুত তুষি বলছেন, ‘যখন ভিন্ন দেশ থেকে আমাদের কাজের প্রশংসা হয় তখন তো ভালোই লাগে, যখন নন্দনে প্রথম আমাদের হাওয়া সিনেমাটি দেখানো হয় তখন সে অভিজ্ঞতা চঞ্চল দা বর্ণনা করেছেন, আমি যেতে পারিনি। মনে হচ্ছিল আমার আত্মাটা ওখানেই আছে। ’কলকাতার দৃষ্টিভঙ্গিকে অনন্য বলছেন এই অভিনেত্রী, ‘ওখানে যখন আমি গেলাম। ওখানকার দর্শক, ওখানকার মানুষ যখন আপনাকে রিসার্চ করে ডিটেইলে বলছে, এই কাজটা করেছেন, এই কাজটা আপনার- তখন আপনি স্বাভাবিকভাবেই মুগ্ধ হবেন এই ভেবে যে একটা বাইরের দেশে আপনার কিভাবে এত খুঁটিনাটি জানে, চেনে। ওদের দৃষ্টিভঙ্গি যে এত সুন্দর, এটাকে অ্যাপ্রিশিয়েট করি। আমি হাওয়ার মধ্যে ভাসছি না, আমি হাওয়াটাকে স্পর্শ করছি।’

দেশের শোবিজে একেবারে কম, কেন? এর উত্তরে বলেছেন, ‘আমি যখন কাজ শুরু করি, ইন্ডাস্ট্রিতে চলচ্চিত্রের অবস্থা তেমন ভালো না, আর নাটকটা আমি করতে চাইনি, সেটা আমার ব্যক্তিগত কারণে। আর যেহেতু নাটক করা হয়নি, স্বাভাবিকভাবেই আমার কাজের সংখ্যা কমে যায়। আর এখন যেহেতু ওটিটি এসেছে, এর সুবাদে কাজ করা হবে। আর চলচ্চিত্র একটি বড় ক্যানভাস। আমি বিলিভ করি কোয়ান্টিটি থেকে কোয়ালিটিতে। এতে করে বছরে আমার একটা কাজ করলেও সমস্যা নেই, আমি আত্মতৃপ্তি পাই বা জার্নি হয়।’

Continue Reading

ঢালিউড

জায়েদ নিপুণ তর্কে বছর শুরু, পরীমনি মিমে শেষ

Avatar photo

Published

on

জায়েদ নিপুণ তর্কে বছর শুরু, পরীমনি মিমে শেষ

দুয়ারে নতুন বছর। ২০২২-এর শুরু থেকেই শোবিজ তারকাদের অনাকাঙ্ক্ষিত কিছু ঘটনার মুখোমুখি হতে হয়েছে। তারা বিভিন্ন সময় জড়িয়েছেন বাকযুদ্ধে। সেই বাকযুদ্ধ এখনও যেন তুষের অনলের মত শুধুই জ্বলছে। দীর্ঘ সময় ধরে চলা এসব বির্তকিত ঘটনা নিয়ে আজকের প্রতিবেদন।

বছরের শুরুতেই চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের হাওয়া বইতে শুরু করে চলচ্চিত্র পাড়ায়। ২৮ জানুয়ারির (বুধবার) নির্বাচনের আগে জায়েদ খান ও নিপুণ আক্তারের পাল্টাপাল্টি অভিযোগে বেশ সরগরম ছিল বিএফডিসি। নির্বাচনের আগ পর্যন্ত বিভিন্ন ঘটনায় বেশ উত্তপ্ত ছিল এফডিসি প্রাঙ্গণ। এরপর বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। বছর প্রায় শেষ হলেও এখনও চলছে তাদের উত্তপ্ত বাক্য বিনিময়।

এদিকে জায়েদ-নিপূণ ঝড় থামতে না থামকেই শুরু হয় প্রিয়দর্শনী মৌসুমীকে কেন্দ্র করে ওমর সানি জায়েদ খানের বাকযুদ্ধ। জায়েদ খানের বিরুদ্ধে চিত্রনায়িকা মৌসুমীকে উত্ত্যক্ত করার অভিযোগ করেন তার স্বামী ওমর সানি। এ নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়।

এদিকে দেশসেরা চিত্রনায়ক দীর্ঘ নয় মাস পরে আমেরিকা থেকে ফেরার পরই ঢাকাই চলচ্চিত্রে শুরু হয় নতুন বিতর্ক। শাকিব-অপুর সন্তান আব্রাম খান জয়ের জন্মদিনে বেবি বাম্পের ছবি প্রকাশ করে যেন আগুনে ঘি ঢালেন বুবলী। এরপরই পর্যায়ক্রমে বেরিয়ে আসে শাকিব-বুবলীর সন্তানের খবর। বিষয়টি নিয়ে কম আলোচনা-সমালোচনা হয়নি। সর্বশেষ বুবলী অভিযোগের তীর ছোড়েন শাকিব খানের দিকেই।

ঢাকাই সিনেমার দুই জনপ্রিয় নায়িকা পরীমনি এবং বিদ্যা সিনহা মিমের স্নায়ুযুদ্ধ প্রকাশ্যে আসে। পাল্টাপাল্টি ফেসবুক স্ট্যাটাসে তারা পরস্পরের প্রতি অভিযোগ তুলেছেন। মূলত শরিফুল রাজকে নিয়ে মিমের সঙ্গে পরীমনির সম্পর্কের এই টানাপোড়েন। পরীমনির অভিযোগ রাজ-মিমের ‘অতি মাখামাখি’ তার সংসারের সুখ কেড়ে নিয়েছে।

তরুণ নির্মাতা রায়হান রাফির বিভিন্ন নায়িকার সঙ্গে প্রেমের গুঞ্জন এবং সর্বশেষ প্রার্থনা ফারদিন দীঘির ফিটনেস নিয়ে প্রশ্ন তুলে সমালোচনার মুখে পরতে হয় তাকে। দীঘিকে টিকটক করতে না করার পরামর্শও দেন এই নির্মাতা।

Continue Reading