Bangladesherpatro.com

জেলার শ্রেষ্ঠ কৃষক নির্বাচিত হলেন রাণীশংকৈলের পয়গাম আলী

আনোয়ার হোসেন আকাশ : 
ঠাকুরগাঁও জেলার শ্রেষ্ঠ (প্রথম) এসএমই কৃষক নির্বাচিত হয়েছেন রাণীশংকৈল উপজেলার নন্দুয়ার ইউনিয়নের বনগাঁও গ্রামের পয়গাম আলী। তিনি রাণীশংকৈল বিএম কলেজ ভোকেশনাল শাখার বিএসসি শিক্ষক।

গত সোমবার (১৬ আগষ্ট ) জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কার্যালয়ে ২০২০-২০২১ অর্থবছরে কৃষক পর্যায়ে উন্নতমানের বীজ উৎপাদন সংরক্ষণ ও বিপননের উপর বিশ্লেষণ করে ও সকল প্রকার চাষ ভালো করায় তাকে গতবারের মত এবারোো শ্রেষ্ঠ কৃষক নির্বাচিত করা হয়। জেলায় শ্রেষ্ঠ হওয়ায় তাকে সনদ ও পুরস্কার তুলে দেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আবু হোসেন। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অন্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

এসময় অনুষ্ঠানে জেলা উপ-পরিচালক আবু হোসেনের সভাপতিত্বে বক্তৃতা করেন অতিরিক্ত উপ-পরিচালক শামিমা নাজনীন নাইমুল হুদা সরকার জেলা প্রশিক্ষণ অফিসার সিরাজুল ইসলাম জেলা বীজ প্রত্যয়ন অফিসার আনিসুর রহমানসহ জেলা উপজেলার বেশ কিছু কৃষক।

কৃষক পয়গাম আলী বলেন, জেলায় প্রথম হওয়ায় আমি খুব খুশি। গেলবারও হয়েছিলাম। এসব কৃষি অফিসার মহোদয়ের অবদান। তিনি আমাকে ডাল তেল মসলা জাতীয় ফসলগুলো চাষে উদ্বুদ্ধ করেছেন। কারণ এ ফসল গুলো এখানে তেমন চাষাবাদ হতো না। আমাকে প্রথম নির্বাচিত করায় কৃষি কর্মকর্তাদের প্রতি আমি কৃতজ্ঞ।

এদিকে মঙ্গলবার (১৭ আগষ্ট) রাণীশংকৈল উপজেলা কৃষি সম্প্রসারণ অফিস কক্ষে কৃষক পয়গাম আলী জেলার শ্রেষ্ঠ কৃষক নির্বাচত হওয়ায় উপজেলা কৃষি কর্মকর্তা সঞ্জয় দেবনাথ ও উপ-সহকারী কৃষি কর্মকর্তারা তাকে সংবর্ধিত করেন।

জেলার শ্রেষ্ট কৃষক পয়গাম আলীকে অভিনন্দন জানিয়েছেন উপজেলা চেয়ারম্যান শাহারিয়ার আজুম মুন্না প্রেস ক্লাব সভাপতি ফারুক আহাম্মদ সরকার সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আকাশ উপজেলা আ’লীগের যুগ্ন সম্পাদক আহাম্মদ হোসেন বিপ্লব জেলা কৃষকলীগের যুগ্ন আহবায়ক তারেক আজিজসহ অনেকে।

Leave A Reply

Your email address will not be published.