Bangladesherpatro.com

ঢাকা সফরে নিউজিল্যান্ড দল ঘোষণা

বিডিপি ডেস্ক:
পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি খেলে বিশ্রাম নিতে হোটেলে না গিয়ে মিরপুরের মাঠ থেকেই সরাসরি বিমানবন্দরে গেছে টিম অস্ট্রেলিয়া। বাংলাদেশে দুঃস্বপ্নের এক সফর শেষ করে রাতেই দেশে ফিরে যাচ্ছে ম্যাথু ওয়েডের দল। সোমবার দিবাগত রাত ১টায় দেশের পথে উড়াল দেবে ক্যাঙ্গারুদের চার্টার্ড বিমান।

এদিকে বাংলাদেশ দলেরও ঘরে ফেরার পালা। জিম্বাবুয়ে সফর থেকে শুরু করে এখনবধি পরিবার-পরিজনদের কাছে ভিড়েনি টাইগাররা। জৈব-বলয়ের কঠিন শর্ত মেনে জিম্বাবুয়ে সিরিজ শেষে ঢাকায় ফিরে হযরত শাহজালাল বিমানবন্দরে নেমেই সোজা হোটেল কন্টিনেন্টালে উঠে টিম বাংলাদেশ।

এবার ৪-১ ব্যবধানে অস্ট্রেলিয়াবধের সুখ স্মৃতি নিয়ে ঘরে ফিরছেন লাল-সবুজের প্রতিনিধিরা। তবে তেমন একটা বিশ্রামের সময় পাচ্ছেন না তারা। কারণ আগামী ২৪ আগস্ট বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড দল। কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন দলের সঙ্গে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। সিরিজ শুরু হবে ১ সেপ্টেম্বর।

সে উপলক্ষে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। দলের সাথে বাংলাদেশ সফরে আসছেন না নিয়মিত অধিনায়ন কেন উইলিয়ামসন। তার পরিবর্তে দলের নেতৃত্ব দিবেন উইকেটকিপার টম ল্যাথাম।

জানা গেছে, নিউজিল্যান্ড একসঙ্গে দুটি স্কোয়াড ঘোষণা করেছে। বাংলাদেশ এবং পাকিস্তান সিরিজের জন্য একটি স্কোয়াড এবং ভারত সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আরেকটি স্কোয়াড। অদ্ভূত বিষয় হলো – বাংলাদেশ সিরিজে যারা খেলবে তাদের কেউ টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে নেই।

সিরিজ শুরুর আগে ২৯ আগস্ট সাভারের বিকেএসপিকে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ব্ল্যাকক্যাপরা। পাঁচটি টি-টোয়েন্টি হবে ১০ দিনে। অর্থাৎ প্রতিটি ম্যাচের আগে একদিন করে বিশ্রামের সুযোগ পাচ্ছে দুই দল।

বাংলাদেশ সফরে নিউজিল্যান্ড স্কোয়াড :

টম ল্যাথাম (অধিনায়ক, উইকেট রক্ষক), ফিন অ্যালেন, হামিশ বেনেট, টম ব্লান্ডেল (উইকেট রক্ষক), ডগ ব্রেসওয়েল, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি, স্কট কুগেলেজন, কোল ম্যাকননিক, হেনরি নিকোলস, আজাজ প্যাটেল, রচীন রবীন্দ্র, বেন সিয়ার্স, ব্লেয়ার টিকনার এবং উইল ইয়াং।

Leave A Reply

Your email address will not be published.