Connecting You with the Truth

দিনাজপুর মেডিকেল কলেজের ২৫ বর্ষপূর্তি উদযাপন

nasim1দিনাজপুর প্রতিনিধি: ব্যাপক আয়োজনের মধ্যদিয়ে দিনাজপুর মেডিকেল কলেজের ২৫ তম বর্ষপূতি পালিত হয়েছে। শুক্র ও শনিবার দুই দিন ব্যাপী কর্মসূচীর মধ্যদিয়ে ২৫ বছর পূতি শুরু হয়।

দিনাজপুর মেডিকেল কলেজের ২৫ বছর পূতি উপলক্ষে গতকাল ২৬ ফেব্রুয়ারী দুই দিন ব্যাপী কর্মসূচীর উদ্বোধন করেন প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি ও বিকাল ৪ টায় রজত জয়ন্তী ও পূনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী মোহাম্মদ নাসিম ।

সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সন্মানিত অথিথি হিসাবে উপস্থিত ছিলেন, বিএমএ কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যাপক মাহমুদ হাসানএ,বিএমএ কেন্দ্রীয় কমিটির মহা সচীব অধ্যাপক এম ইকবাল আর্সলান ও যুগ্ম সাধারন সম্পাদক অধ্যাপক এম এ আজিজ। বর্ণাঢ্যশোভাযাত্রা মেডিকেল কলেজ থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।

শনিবার ২৭ ফেব্রুয়ারী পিঠা উৎসব, ক্রীড়া প্রতিযোগিতা, রামসাগরে অটো র‌্যালী পূনর্মিলনী-সন্ধ্যানী, মেডিসিন ক্লাব ও ঐক্যতান এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্টিত হবে।

এই মেডিকেল কলেজের স্বপ্ন দেখেছিলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। স্বপ্ন বাস্তাবায়নে ১৯৭৮ সালের ১২ নভেম্বর মেডিকেল কলেজের ভিত্তি প্রস্তর স্থাপন করেছিলেন। কিন্তু রাষ্ট্রপতি জিয়াউর রহমান শাহাদৎ বরনের পর স্বৈরাচার এরশাদ মেডিকেল কলেজের কার্যক্রম বন্ধ করে দেয়। এমনকি নির্মান সামগ্রী হরিলুট করে নেয়।

স্বৈরাচার এরশাদের পতনের পর ১৯৯১ সালে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপির ক্ষমতায় আসার পর তৎকালিন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া শহীদ জিয়ার স্বপ্ন দিনাজপুর মেডিকেল কলেজ নির্মান কাজ পুনরায় শুরু করেন এবং মেডিকেল কলেজ বাস্তবায়ন করেন।

Comments
Loading...