Connect with us

খেলাধুলা

নিউজিল্যান্ডকে হারিয়ে চমক নেপালের

Published

on

u19

ক্রীড়া ডেস্ক: গতকাল টুর্নামেন্ট শুরুর পর একের পর এক অঘটন ঘটছে। অনূর্দ্ধ ১৯ বিশ্বকাপে গ্রুপ লিগের প্রথম ম্যাচেই এবার চমক নেপালের। শক্তিশালী নিউজিল্যান্ডকে ৩২ রানে হারিয়ে দিল হিমালয়ের কোলের এই ছোট্ট দেশ। অন্যদিকে, প্রথম ম্যাচে প্রতিপক্ষদের সহজেই জয় পেয়েছে পাকিস্তান ও শ্রীলঙ্কা।
টুর্নামেন্টের প্রথম ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে চমক দিয়েছে আয়োজক বাংলাদেশ। এবার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে কিউইদের হারিয়ে সাড়া ফেলে দিল নেপাল। প্রথমে ব্যাটিং করে নেপাল নির্ধারিত ৫০ ওভারে করে ৭ উইকেটে ২৩৮ রান। অধিনায়ক রাজু রিজাল ৪৮ এবং সন্দীপ সুনার ৩৯ রান করেন।জবাবে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। কিন্তু প্রথম থেকেই কিউই ব্যাটসম্যানদের ছাপে ফেলে দেন নেপালের বোলাররা। শেষপর্যন্ত ৪৭.১ ওভারে মাত্র ২০৬ রানে আউট হয়ে যায় নিউজিল্যান্ড। নেপালের সিমার দীপেন্দ্র আইরে ২৪ রানে ৩ উইকেটে এবং স্পিনার প্রেম তামাঙ ৩৮ রানে ২ উইকেট নেন।
এই দুরন্ত জয়ে উচ্ছ্বসিত রিজাল বলেছেন, আমাদের ফিল্ডিং ফারাকটা গড়ে দিয়েছে। কিউই অধিনায়ক জোশ ফিন্নি বলেছেন, তাঁদের সব গুলিয়ে গিয়েছিল। নাহলে রান তাড়া করাটা খুব বড় ব্যাপার ছিল না।

অন্যদিকে, গ্রুপ বি-র ম্যাচে আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়েছে পাকিস্তান। শ্রীলঙ্কা কানাডাকে ১৯৬ রানে বিধ্বস্ত করেছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *