Bangladesherpatro.com

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি শুরু হচ্ছে ২৮ মার্চ

5

খেলা ডেস্ক:
স্বাধীনতার সুবর্ন জয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষে দেশে প্রথমবারের মতো বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি প্রতিযোগিতা শুরু হতে যাচ্ছে। আগামী ২৮ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত ঢাকায় হবে এই প্রতিযোগিতা।স্বাগতিক বাংলাদেশ ছাড়াও শ্রীলঙ্কা, পোল্যান্ড, নেপাল ও কেনিয়া এতে অংশ নিচ্ছে। বঙ্গবন্ধু কাপ কাবাডিতে বাংলাদেশের লক্ষ্য শিরোপা জেতা।

বঙ্গবন্ধু কাপ কাবাডিতে ৫ দলে একে অন্যের বিপক্ষে লীগ পদ্ধতিতে লড়াই করবে। এরপর শীর্ষ দুটি দলের মধ্যে হবে ফাইনাল। জায়গা বড় বিধায় খেলা হবে ভলিবল স্টেডিয়ামের মাঠে। প্রতিযোগিতাকে সামনে রেখে গতকাল সোমবার কাবাডি ফেডারেশন লোগো উন্মোচনসহ সংবাদ সম্মেলনে নিজেদের লক্ষ্যের কথা জানিয়েছে।

ফেডারেশনের সাধারণ সম্পাদক ও পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উপলক্ষে দীর্ঘদিন পর দেশের মাটিতে আন্তর্জাতিক টুর্নামেন্ট হতে যাচ্ছে। এই টুর্নামেন্টে আমরা চ্যাম্পিয়ন হতে চাই। সেই সক্ষমতা আমাদের আছে। দুইজন বিদেশি কোচ এবং চারজন স্থানীয় কোচ দিয়ে দলকে প্রস্তুত করা হচ্ছ। এই প্রতিযোগিতাকে সামনে রেখে ভারতীয় কোচ সাজুরাম গয়ালের অধীনে বাংলাদেশ দলের অনুশীলন শুরু হয়েছে ১০ মার্চ থেকে। নিজেদের কোর্টে খেলা বিধায় শিরোপায় চোখ রাখছেন মাসুদ করিম-আরদুজ্জামান মুন্সিরা। বর্তমান অধিনায়ক মাসুদ করিম নিজেদের লক্ষ্যের কথা শুনিয়েছেন এভাবে, আমাদের প্রস্তুতি খারাপ নয়। ভারতীয় কোচের অধীনে অনুশীলন চলছে। আমরা বঙ্গবন্ধু কাপে চ্যাম্পিয়ন হতে চাই। তবে অন্য দলগুলোর পাশাপাশি শ্রীলঙ্কা আমাদের অন্যতম বাধা। এশিয়ান গেমসে তাদেরকে হারিয়েছিলাম। আবার এসএ গেমসে তাদের কাছে হেরেছি। দেখা গেছে সামান্য ভুলের কারণে আমরা হেরে যাই। তবে আমরা আশাবাদী এবার আর সেই ভুলগুলো হবে না। আমরা শিরোপা জিততে পারবো।

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের অডিটরিয়ামে সংবাদ সম্মেলনে বঙ্গবন্ধু কাপ কাবাডি নিয়ে নানান দিক তুলে ধরেন কাবাডি ফেডারেশনের সভাপতি ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের(র‌্যাব) মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। বক্তব্য রাখেনযুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল ও যুগ্ম সাধারণ সম্পাদক গাজী মোজাম্মেল হক।

Leave A Reply

Your email address will not be published.