Connecting You with the Truth

ভারত মহাসাগরের ৫৮টি শক্ত বস্তুর সন্ধান

সাগরের তলদেশের সঙ্গে বেমানান ওই শক্তবস্তুগুলো ছয়মাস ধরে রহস্য হয়ে থাকা বিষয়টির কিনারা করতে পারে এমন আশার সঞ্চার হয়েছে বলে সোমবার জানিয়েছে এনডিটিভি।

রোববার মালয়েশীয় পরিবহনমন্ত্রী লিয়োউ টিওঙ লাই জানিয়েছেন, অনুসন্ধানী দল জয়েন্ট এজেন্সি কোঅর্ডিনেশন সেন্টার (জেএসিসি) বস্তুগুলো বিশ্লেষণের জন্য তথ্য সংগ্রহ করার মাঝপথে রয়েছেন।

এক সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, “আমরা শুধুমাত্র ৫৮টি শক্তবস্তু আবিষ্কার করেছি, এখন সেগুলো ফ্লাইট এমএইচ৩৭০’র অংশ কিনা তা নিশ্চিত করার চেষ্টা করা হচ্ছে। এগুলো বিমানটির ধ্বংসাবশেষ না শক্ত পাথর তা শনাক্ত করার কাজ চলছে।”

মালয়েশীয় খনিজ তেল কোম্পানি পেট্রোনাস তাদের “গো ফিনিক্স” জাহাজটি এমএইচ৩৭০’র অনুসন্ধানে তল্লাশি দক্ষিণ ভারত মহাসাগরে অবস্থানরত তল্লাশি দলে মোতায়েন করছে বলেও জানিয়েছেন তিনি।

চলতি বছরের ৮ মার্চ মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর থেকে চীনের রাজধানী বেইজিং যাওয়ার পথে ২৩৯ জন যাত্রী নিয়ে মালয়েশিয়া এয়ারলাইন্সের ফ্লাইট এমএইচ৩৭০ রহস্যময়ভাবে নিখোঁজ হয়ে যায়।

এরপর থেকে ছয় মাস ধরে আন্তর্জাতিক অনুসন্ধানী দলের ব্যাপক খোঁজাখুঁজি সত্বেও অত্যাধুনিক ওই যাত্রীবাহী বিমানটির কোনো খোঁজ পাওয়া যায়নি

Comments
Loading...