Connecting You with the Truth

মেয়র ও চেয়ারম্যানদেরও বেতন বাড়ছে

খন্দকার মোশারফ

মন্ত্রী, এমপি ও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পর এবার স্থানীয় সরকারের জনপ্রতিনিধিদের সম্মানি ও অন্যান্য পারিতোষিক ভাতা বাড়ানোর পরিকল্পনা করছে সরকার। এতে স্থানীয় সরকারের আওতাধীন সিটি করপোরেশন ও পৌরসভার মেয়র কাউন্সিলর, উপজেলার চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের বেতনভাতা বাড়বে।

আজ মঙ্গলবার বিকালে জাতীয় সংসদে প্রশ্নোত্তরকালে সিলেট-৫ আসনের সংসদ সদস্য সেলিম উদ্দিনের প্রশ্নের জবাবে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এ তথ্য জানান।

কিশোরগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সোহরাব উদ্দিনের প্রশ্নের জবাব স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনসহ দেশের সব সিটি করপোরেশনে হোল্ডিং নম্বরের সাথে নাগরিক সেবা নিশ্চিত, ট্রাক্স আদায় ও কর ফাঁকি রোধকল্পে একটি অভিন্ন ইনডেক্স নম্বর চালুর পরিকল্পনা রয়েছে।

স্থানীয় সরকার বিভাগের অধীনে বাস্তবায়নাধীন আরবান পাবলিক অ্যান্ড হেলথ সেক্টর ডেভলপমেন্ট প্রজেক্ট-এর আওতায় সাতটি সিটি করেপারেশনের হিসাব ও রাজস্ব বিষয়ক কার্যক্রম অটোমেশন করার জন্য ইতোমধ্যে দরপত্র আহ্বান করা হয়েছে বলেও ‍জানান মন্ত্রী।

তিনি জানান, দরপত্রের কারিগরি মূল্যায়ন সমাপ্ত করে উন্নয়ন সহযোগী এডিবি প্রধান কার্যালয়ে পাঠানো হয়েছে। এডিবির অনুমোদনপ্রাপ্তির পর পরবর্তী কার্যক্রম শুরু হবে।

ঢাকা উত্তর ও দক্ষিণ, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেট- এই সাতটি সিটি করপোরেশনের নাগরিকরা এর আওতাধীন হবেন।

Comments
Loading...