Bangladesherpatro.com

রাজশাহীতে ভুয়া এমএলএম কোম্পানির ৪ প্রতারক আটক

8

নিউজ ডেস্ক:
রাজশাহীতে বেস্ট ওয়ান মার্কেটিং এজেন্সি নামে ভুয়া মাল্টিলেভেল মার্কেটিং (এমএলএম) কোম্পানির চার প্রতারককে আটক করেছে পুলিশ। গতকাল সোমবার নগরীর বোয়ালিয়া মডেল থানার দক্ষিণ দড়িখড়বোনা এলাকা থেকে তাদের আটক করা হয়। এ সময় সেখানকার তিনটি বাড়ি থেকে ৩৭ যুবক-যুবতীকে উদ্ধার করা হয়েছে।

প্রতারক চক্রের সদস্যরা হলেন, রাজশাহী জেলার পুঠিয়া থানার মেছপাড়া জিউপাড়া গ্রামের মৃত আবদুল মান্নান মণ্ডলের ছেলে মো. মোহাইমিনুল হক মিনু (২৪) ও তার স্ত্রী মোসা. শিলা বেগম (২০), নাটোর জেলার সদর থানার জালালাবাদ গ্রামের মো. আসলাম আলীর ছেলে মো. শিমুল হোসেন (১৯) ও রাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানার যষ্ঠিতলা গ্রামের রঞ্জন দাসের ছেলে রাকেশ দাস (৩০)।

রাজশাহী মহানগর পুলিশের নগর মুখপাত্র এডিসি গোলাম রুহুল কুদ্দুস বলেন, ভুক্তভোগীদের কাছে থেকে জিজ্ঞাসাবাদে জানা গেছে রাজশাহী মহানগরীতে বেস্ট ওয়ান মার্কেটিং এজেন্সি (এমএলএম) কোম্পানি চাকরিপ্রত্যাশী বেকার যুবক-যুবতীদের কাছে থেকে সিভিসহ ৫৬০ টাকা করে নেন। এছাড়াও কোম্পানিতে যোগদান বাবদ এককালীন ৩৬ হাজার টাকা গ্রহণ করে ভুয়া কোম্পানির প্রতারকচক্র। ওই টাকার মধ্যে থাকা-খাওয়ার জন্য ১৮ হাজার টাকা ও পণ্য সামগ্রী বাবদ ১৮ হাজার টাকার হিসেব দেখায় তারা।

কিন্তু কোম্পানি প্রতিজনের জন্য ব্যয় করে ১৩ হাজার ৫০০ টাকা। এরমধ্যে ৮ হাজার টাকা মূল্যের এলইডি মনিটর, ৫ হাজার ৫০০ টাকা মূল্যের একটি মোবাইল ফোন সেট। কোম্পানি প্রতিজনের কাছ থেকে প্রতারণার মাধ্যমে ৪ হাজার ৫০০ টাকা হাতিয়ে নেয়। তিনি আরও বলেন, বেকার যুবক-যুবতীরা নতুনকর্মী সংগ্রহ করে থাকে আর এভাবে বেস্ট ওয়ান মার্কেটিং এজেন্সি বিপুল অর্থ আত্মসাৎ করতে থাকে। শুধু তাই নয় চাকরি প্রত্যাশী বেকার যুবক-যুবতীদের চাকরি কাজ দেয়ার নামে ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক আটক করে রাখে। এমনকি তাদের দ্বারা অনৈতিক কাজের প্রস্তাব দেয়।

Leave A Reply

Your email address will not be published.