Connecting You with the Truth

শিবসেনা বিজেপিকে সাবধান করল

shib_sena_702785153মহারাষ্ট্রের আসন্ন বিধান সভা নির্বাচনকে সামনে রেখে বিজেপির উদ্দেশ্যে তোপ দাগলো তাদেরই দীর্ঘদিনের বিশ্বস্ত শরীক শিবসেনা। 

শিবসেনার অভিযোগ লোকসভা নির্বাচনের সাম্প্রতিক সাফল্যে মাথা খারাপ হয়ে গেছে বিজেপির।তাই শরীকদের অবজ্ঞা করতে শুরু করেছে তারা।

মহারাষ্ট্রের বিধান সভা নির্বাচনেও জোটবদ্ধ হয়ে লড়তে চায় বিজেপি নেতৃত্বাধীন জোট। কিন্তু আসন ভাগাভাগি নিয়ে তাদের মধ্যে শুরু হয়েছে মন কষাকষি। বিশেষ করে সরকার গঠন করলে মুখ্যমন্ত্রী কোন দলের হবে তা নিয়ে শুরু হয়েছে তীব্র রেষারেষি।

মুম্বাই তথা মহারাষ্ট্র উগ্র হিন্দু মৌলবাদী দল শিবসেনার শক্ত ঘাঁটি। এই রাজ্যে এর আগেও সরকার গঠন করেছিলো তারা। তাই কোনোভাবেই মহারাষ্ট্রে তারা নিজেদের মুঠি আলগা করতে চাইছে না। অপর দিকে মোদী ম্যাজিকে ভর করে সারা দেশে সাফল্যের জোয়ারে এবার মহারাষ্ট্রেও নিজেদের একক অবস্থান আরও জোরদার করতে চাইছে বিজেপি। 

এ পরিস্থিতিতে মুখ খুললেন শিব সেনা প্রধান উদ্ভব থাকরে।শনিবার দলীয় মুখপাত্র সামনার এক উপসম্পাদকীয় তিনি লিখেছেন, ‘বেশি লোভের পরিণতি বিচ্ছেদ’।

বিজেপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, প্রত্যেক দলকেই বেশি সিট পাওয়ার আশা ত্যাগ করতে হবে। 

তিনি বলেন, ‘স্মরণ রাখতে হবে, বেশি লোভের পরিণতি বিচ্ছেদ।আমরা সবাই রাজ্যের ক্ষমতার পরিবর্তন চাই। কিন্তু এজন্য আগে আমাদের জোটকে ক্ষমতায় আসতে হবে।’

আগামী ১৫ অক্টোবর অনুষ্ঠিত হবে মহারাষ্ট্রের বিধান সভা নির্বাচন। রাজ্যের বিধানসভায় মোট ২৮৮টি। 

সাম্প্রতিক লোকসভা নির্বাচনে মহারাষ্ট্রের ৪৮টি আসনের মধ্যে বিজেপি জিতেছে ২৩টি অপরদিকে শিবসেনা জিতেছে ১৮টি আসন। 

অপরদিকে ১৯৯৯ সাল থেকে মহারাষ্ট্রের ক্ষমতায় থাকা কংগ্রেস ও এনসিপি জোট পেয়েছে মাত্র ছয়টি সিট। এই ফলাফলের ওপর ভর করে এবার বিজেপি জোটের নজর রাজ্য বিধানসভার দিকে।

Comments
Loading...