Connect with us

প্রযুক্তি

সফল উদ্যোক্তা পার্ল আইটি’র প্রতিষ্ঠাতা শাহাদৎ হোসেন

Published

on

ছোটবেলা থেকেই নতুন কিছু নিয়ে চিন্তা ভাবনা ও গবেষণা করতে ভালোবাসেন উদ্যোক্তা ও সাংবাদিক মো. শাহাদৎ হোসেন। কঠিন পরিশ্রম ও অধ্যবসায়ের কারণে আজ সফলতা অর্জনের পথে তিনি। ছোটবেলা থেকে স্বপ্ন দেখতেন কিভাবে প্রযক্তি বিষয় নিয়ে এগিয়ে যাওয়া যায়। আজ তিনি সফল ব্যক্তিত্বের অধিকারী। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট টেক এক্সপ্রেস ও প্রযুক্তি প্রতিষ্ঠান পার্ল আইটির প্রতিষ্ঠাতা তিনি। আজ তার উদ্যোগ সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন মিডিয়া প্ল্যাটফর্ম গুলিতে একটি দুর্দান্ত স্থানে অবস্থান করছেন। তিনি তার অসীম চেষ্টায় সফলতা অর্জনে সক্ষম হয়েছেন।

কর্মজীবনের শুরুতেই সাংবাদিকতাকে প্রথম পছন্দ হিসেবে গ্রহণ করেন তিনি। সাংবাদিকতার পাশাপাশি তিনি একজন উদ্যোক্তা। তিনি নিউজবিডি, দৈনিক দেশেরপত্রসহ দেশের বেশ কয়েকটি জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় কাজ করেছেন। বর্তমানে দেশের প্রথমদিকের
অনলাইন নিউজ পোর্টাল বাংলাদেশেরপত্র ডটকম এর সিনিয়র সাব-এডিটর হিসেবে কর্মরত শাহাদৎ হোসেন ২০১৮ সালে ওয়েব ডেভেলপমেন্ট ও মার্কেটিং কোম্পানি পার্ল আইটি প্রতিষ্ঠা করেন। ২০২০ সালে এসে প্রতিষ্ঠা করেন টেক এক্সপ্রেস। যা খুব অল্প সময়ের মধ্যে ব্যাপক পরিচিতি লাভ করে।

শাহাদৎ হোসেন জানান, যেকোনো বিষয়ে সফলতা অর্জন করতে হলে এদিক ওদিক ছোটাছুটি না করে নির্দিষ্ট বিষয় নিয়ে কাজ করতে হবে। পছন্দনীয় বিষয়টি নিয়ে সফলতা পেতে সে বিষয়ে নানা ভাবে জ্ঞান অর্জন ও দক্ষতা অর্জন করা জরুরি। কারণ সঠিক জ্ঞান নিয়ে এই সফলতা লাভ করা সম্ভব। কিন্তু অজ্ঞতা নিয়ে বারবার শুধু অসফলতার দিকেই আসতে হয়। জ্ঞান অর্জন ও দক্ষতা অর্জনের পরে অনুসন্ধান করতে হবে প্রতিনিয়ত চোখ কান খোলা রেখে। পাশাপাশি জানতে হবে বিভিন্ন প্লাগিন-টুলস এর ব্যবহার। কি ধরনের কনটেন্ট পছন্দ করছে লাখো মানুষ সেদিকে খেয়াল রাখতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, সফলতা অর্জনে শর্টকাটের কোনো উপায় নেই। আজকাল অনলাইনে অল্পসময়ে অনেক টাকা ইনকামের বিভিন্ন পোস্ট-ভিডিও দেখা যায়। যা দেখে উঠতি বয়সী তরুণরা শর্টকাটে সফলতা পেতে এসবে পেছনে দৌড়ায়ে সময় নষ্ট করে। শেষে সফলতা না পেয়ে হতাশ হয়ে যায়। এসবের পিছনে না ছুটে নিজের লক্ষ্য ঠিক করে সেই অনুযায়ী কাজ করে যেতে হবে। তাহলে একদিন সফলতা মিলবেই।

তিনি বলেন, সফলতা পেতে হলে আপনি নিজে যে কাজ বা ব্যবসা করছেন তা দ্বিধা ছাড়া প্রকাশ করুন। যেকোনো কার্যকর মাধ্যমগুলো ব্যবহার করতে পারেন। মনে রাখতে হবে, সাফল্য ও ব্যর্থতা এই ২টি মিলেই জীবন। প্রথমবার সফলতা নাও আসতে পারে, তাই বলে এই না যে কখনও সফলতা আসবেনা। হার মেনে নিলে কখনও সফলতা আসবে না। একটি শিশু বার বার পরে যাওয়ার পরেই হাটতে শিখে। এমনি কোনো কাজে সবর্তভাবে লেগে থাকলে সফলতা অবশ্যই মিলবে।

আগামীর পরিকল্পনা নিয়ে তিনি জানান, প্রযুক্তি নিয়ে অনেকদুর এগিয়ে যেতে হবে। আমরা যে অবস্থায় থাকি না কেন সকলেরই একটি ভবিষ্যৎ পরিকল্পনা রয়েছে। পরিকল্পনার পাশাপাশি সেই অনুযায়ী সফলতার চূড়ায় না পৌছানো পর্যন্ত কাজ করে যেতে হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রযুক্তি

এগিয়ে যেতে বদ্ধ পরিকর পার্ল আইটি

Published

on

পার্ল আইটি লিমিটেড একটি বাংলাদেশ ভিত্তিক ওয়েব ডেভেলপমেন্ট ও এসইও সার্ভিস কোম্পানি। ২০১৮ সাল থেকে শুরু হওয়া এ প্রতিষ্ঠানটি আইটি সেবা দিয়ে আসছে। পার্ল আইটির উদ্যোক্তা মো. শাহাদৎ হোসেন জানান, আমরা সিএমএস নিয়ে কাজ করে থাকি। এ পর্যন্ত শতাধিক সংগঠন, নিউজ পেপার, ব্যক্তিগত, ই-কমার্স, ই-পেপারসহ বিভিন্ন রকমের ওয়েবসাইট ডেভলপমেন্ট করেছি। এছাড়াও আমরা সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন সেবা দিয়ে আসছি। প্রতিষ্ঠানটি নিয়ে আরো অনেকদূর এগিয়ে যাওয়ার পরিকল্পনার কথাও জানান তিনি। জানা যায়, পার্ল আইটি ২০১৮ সালের ২৫ সেপ্টেম্বর থেকে যাত্রা শুরু করে।

পার্ল আইটি লিমিটেড:

Website : https://pearlit.net/

Facebook : https://facebook.com/pearlitbd

Twitter : https://twitter.com/pearlitbd

 

Continue Reading