Connect with us

ঢাকা বিভাগ

সালথায় অ‌গ্নিকা‌ন্ডে ক্ষ‌তিগ্রস্তদের পা‌শে আতমা হা‌লি‌ম

Published

on

সালথা (ফ‌রিদপুর) প্রতি‌নি‌ধি:
ফরিদপুরের সালথা উপ‌জেলা সদ‌রের মাঠ সালথা এলাকায় গত শুক্রবার (১২ মে) রাত ১০টার দি‌কে আগুনে পুড়ে ক্ষাতগ্রস্থ‌্য হয় এক ম‌হিলাসহ ৩ দিনমজুরের বসতবাড়ি। টের পেয়ে স্থানীয়দের সহায়তায় ফায়ার সা‌র্ভিস আগুন নিয়ন্ত্রনে আ‌নে। অ‌গ্নিকা‌ন্ডের ঘটনায় আব্বাস আলী, মন্টু শেখ, বিল‌কিস বেগম ক্ষ‌তিগ্রস্থ‌্য হয়। আকা‌শের দি‌কে তা‌কি‌য়ে দেখা ছাড়া আর কোন পথ নেই যেন তা‌দের।

অ‌গ্নিকা‌ন্ডের খবর পে‌য়ে শ‌নিবার (১৩ মে) সকা‌লে ঘটনাস্থ‌লে ছু‌টে যান এবং অসহায়‌দের পা‌শে দা‌ড়ি‌য়ে‌ছেন বি‌শিষ্ট ব‌্যবসায়ী, নি‌বে‌দিত প্রাণ আওয়ামীলীগ নেতা, বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য এবং বঙ্গবন্ধু সেনা পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি, ফ‌রিদপুর জেলা আওয়ামীলী‌গের উপ‌দেষ্টা সদস‌্য মেজর (অবঃ) আতমা হালিম দুলু।

এসময় মেজর (অবঃ) আতমা হালিম ক্ষ‌তিগ্রস্থ‌্য ৩টি প‌রিবা‌রের মা‌ঝে নতুন ঘর নির্মা‌নের জন‌্য ঢেউ‌টিন, তাৎখনিক রান্না ক‌রে খাওয়ার জন‌্য চাল, ডাল, তেল, ও নগদ অর্থ বিতরণ ক‌রেন। এরপর তি‌নি স্থানীয় আওয়ীমীলীগ ও এর অঙ্গ সংগঠ‌নের নেতৃবৃ‌ন্দের সা‌থে শু‌ভেচ্ছা বিনিময় ক‌রেন ও খোজ খবর নেন।

এসময় মেজর (অবঃ) আতমা হালিম ব‌লেন, আ‌মার এলাকার সাধারণ মানুষ কষ্টে থাক‌বে আর আ‌মি আন‌ন্দে থাক‌বো তা হ‌বে না। আমার সাধ‌্যমত অ‌গ্নিকা‌ন্ডে ক্ষ‌তিগ্রস্থ‌্য প‌রিবা‌রের পা‌শে দা‌ড়ি‌য়ে‌ছি। সমা‌জে আপনারা যারা বিত্তবান আ‌ছেন তাড়াও কিছু ক‌রেন। অসহায় মানু‌ষের জন‌্য সাহায‌্য সহ‌যো‌গিতা অব‌্যাহত থাক‌বে। তি‌নি আরও ব‌লেন, আপনারা জা‌তির জনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌ন ও তার প‌রিবা‌রের জন‌্য দোয়া কর‌বেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নেতৃ‌ত্বে বাংলা‌দেশ এখন উন্নয়‌নের মহাসড়‌কে। আসন্ন সংসদ নির্বাচ‌নে আপনারা উন্নয়‌নের মার্কা নৌকায় ভোট দি‌য়ে উন্নয়‌নের ধারা কে অব‌্যাহত রাখ‌বেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, সালথা উপ‌জেলা প‌রিষ‌দের সা‌বেক চেয়ারম‌্যান মোঃ ও‌হিদুজ্জামান, ঢাকা মহানগর উত্তরের ওয়ার্ড আওয়ামীলীগ নেতা হাজী শফিকুর রহমান মিলন, বল্লভদী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান (লুলু), রামকান্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইশারত হোসেন,

ডাঙ্গী ইউনিয়ন আওয়ামীলী‌গের সা‌বেক সভাপ‌তি আঃ কা‌দের মাতুব্বর, নগরকান্দা পৌরসভার ওয়ার্ড ক‌মিশনার কাউসার হো‌সেন, রামকান্তপুর ইউ‌পি সদস‌্য সৈয়দ মাতুব্বর, ক‌বির হো‌সেন খান, আওয়ামীলীগ নেতা লুৎফর রহমান, যুবলীগ নেতা রাসেল খাঁন প্রমুখ। এছাড়াও আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠ‌নের নেতৃবৃন্দ এবং স্থানীয় গণ‌্যমান‌্য ব‌্যাক্তিবর্গ উপ‌স্থিত ছি‌লেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *