Connect with us

জাতীয়

অধিক কর্মসংস্থান বাড়ানোতে অর্থমন্ত্রীর গুরুত্বারোপ

Published

on

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ‘আমাদের অধিক কর্মসংস্থান বাড়াতে হবে, আকৃষ্ট করতে হবে বিনিয়োগ। ‘ গতকাল শুক্রবার রাজধানীর স্থানীয় এক হোটেলে ‘বাংলাদেশ গ্রাজুয়েশন ফ্রম এলডিসি স্ট্যাটাস : অপরচুনিটি এন্ড ওয়ে ফরোয়ার্ড’শীর্ষক এক কর্মশালায় তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, জলবায়ু পরিবর্তন সংক্রান্ত সমস্যা মোকাবিলায় বিভিন্ন পদক্ষেপ নিয়েছি আরো নিতে হবে এবং বাংলাদেশ সামাজিক সূচকে ভাল অবস্থানে রয়েছে আর এটি অব্যাহত থাকলে সামাজিক সূচক খাত থেকে ভাল কিছু পাওয়া যাবে।

অর্থমন্ত্রীর সঞ্চালনায় কর্মশালায় প্যানেল আলোচক হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব কাজী শফিকুল আজম, পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক, ইউএনওএইচআরএলএলএস’র সিনিয়র প্রতিনিধি ফেকিতামোয়েলোয়া কাতোয়া ইউএনডিপির ডিরেক্টর হোলিয়াং জু, পিকেএসএফের চেয়ারম্যান কাজী খলীকুজ্জমান আহমদ, জাতিসংঘের কর্মকর্তা রোল্যান্ড মলিরাস, এফবিসিসিআই এর সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, এমসিসিআই-এর সভাপতি নিহাদ কবির প্রমুখ।

কর্মশালায় চারটি বিষয়ে গুরুত্ব দিয়ে অর্থমন্ত্রী বলেন, আমাদের অধিক কর্মসংস্থান বাড়াতে হবে, আকৃষ্ট করতে হবে বিনিয়োগ। জলবায়ু পরিবর্তন সংক্রান্ত সমস্যা মোকাবিলায় বিভিন্ন পদক্ষেপ নিয়েছি আরো নিতে হবে এবং বাংলাদেশ সামাজিক সূচকে ভাল অবস্থানে রয়েছে আর এটি অব্যাহত থাকলে সামাজিক সূচক খাত থেকে ভাল কিছু পাওয়া যাবে।

মন্ত্রী আরো বলেন, স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশের কাতারে উঠায় বাংলাদেশের রাজনৈতিক নেতৃত্বের প্রশংসা করেছে জাতিসংঘসহ উন্নয়ন সহযোগী সংস্থা। শক্ত ভিতের ওপর দাঁড়িয়েই বাংলাদেশের এই অর্জন সম্ভব হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *