Connect with us

জাতীয়

অনুপ্রবেশকারী নাকি অপহৃত তদন্ত করে দেখা হচ্ছে-বিজিবি উপ-মহাপরিচালক

Published

on

নিজস্ব প্রতিবেদক : বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের মাধ্যমে উদ্ধারকৃত মিয়ানমারের সেনাবাহিনীর দুই সদস্য প্রকৃতপক্ষে অনুপ্রবেশকারী নাকি অপহৃত, সেটি তদন্ত করে দেখা হচ্ছে। বুধবার বিকেল ৫টায় বিজিবির সদর দফতরে এক সংবাদ সম্মেলনে বিজিবির উপ-মহাপরিচালক কর্নেল খন্দকার ফরিদ হাসান এ কথা বলেন।

তিনি বলেন, ‘উদ্ধারকৃতদের ব্যাপারে দুই দেশের উচ্চ পর্যায়ে কথা হচ্ছে। তদন্ত করে দেখা হচ্ছে, উদ্ধারকৃতরা অনুপ্রবেশকারী নাকি অপহৃত।’

তিনি জানান, বান্দরবান অরক্ষিত সীমান্ত এলাকায় মেইন পিলারের কাছে গত ৫-১৪ জুলাই একটি অভিযান চালায় সেনাবাহিনী ও বিজিবি। অভিযানের এক পর্যাযে আজ বুধবার সকালের দিকে মিয়ানমারের দুই সেনাসদস্যকে উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে উদ্ধারকৃতরা জানায়, তারা মিয়ানমারের সেনাবাহিনীর সদস্য।

ফরিদ হাসান জানান, উদ্ধারকৃতদেরকে প্রাথমিক চিকিৎকসা দেওয়া হয়েছে। তাদের বয়স ৩০-৩৫ বছর। অভিযানের এলাকায় বিচ্ছিন্নতাবাদীদের কয়েকটি জুম ঘর ছিল, সেগুলো উচ্ছেদ করা হয়। অভিযানের খবরে সন্ত্রাসীরা হয়তো মিয়ানমারের ওই দুই সেনাসদস্যকে ফেলে পালিয়ে যায়।

তিনি জানান, কক্সবাজারের ঘুমধুম সীমান্ত দিযে উদ্ধারকৃত সেনাসদস্যদের ফেরত নেওয়ার জন্য মিয়ানমারের প্রতি আহ্বান জানানো হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *