Connect with us

দেশজুড়ে

অবরোধে কাঁচামাল সরবরাহ বিঘœ সোনারগাঁও টেক্সটাইল বন্ধ ঘোষণা

Published

on

বরিশাল প্রতিনিধি:
দেশের সার্বিক পরিস্থিতির কারণে কাঁচা তুলা সরবরাহ নিশ্চিত না হওয়ায় বরিশালে হাজারো শ্রমিকদের কর্মসংস্থান সোনারগাঁও টেক্সটাইল মিল বন্ধ ঘোষণা করা হয়েছে।
এক নোটিশের মাধ্যমে গত কাল শনিবার ভোর ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত সুতা উৎপাদনশীল প্রতিষ্ঠানটির সব বিভাগ বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।
তবে এর শেষ অংশে উল্লেখ করা হয়, যথাসময়ে সংশ্লিষ্ট সবাইকে কাজে যোগদানের জন্য নোটিশের মাধ্যমে জানানো হবে। এর ফলে মূলত কবে নাগাদ আবারও প্রতিষ্ঠানটি খোলা হবে তা বলতে পারছে না কেউই।
বরিশালের সোনারগাঁও টেক্সটাইল মিলস’র কর্তৃপক্ষ ও প্রকল্প পরিচালক স্বাক্ষরিত নোটিশ সূত্রে জানা গেছে, চলমান অবরোধের কারণে গত সপ্তাহ থেকে কাঁচামাল সরবরাহ বন্ধ রয়েছে। প্রতি সপ্তাহে এ মিলে দেশের বিভিন্ন স্থান থেকে ট্রাকে করে কাঁচামাল (তুলা) আনা হয়। তবে গত কয়েক দিন অব্যাহত অবরোধের কারণে ট্রাক আসতে না পারায় কাঁচামাল সরবরাহ সম্ভব হয় নি বলে নোটিশে উল্লেখ করা হয়। তাই বিষয়টি শ্রমিকদের বুঝিয়ে সাময়িকভাবে মিল বন্ধ ঘোষণা করা হয়েছে বলে জানা গেছে।
তবে বন্ধ থাকা অবস্থাতে বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এর ১৬(১) ধারা অনুযায়ী শ্রমিকদের ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানিয়েছেন মিল কর্তৃপক্ষ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *