Connect with us

দেশজুড়ে

অর্থাভাবে চিকিৎসা বন্ধ শার্শার প্যারালাইসিসে আক্রান্ত আজগরের, সহায়তার আকুতি

Published

on

যশোর প্রতিনিধি:
প্যারালাইসিসে আক্রান্ত আজগার আলীর চিকিৎসা আটকে আছে অর্থাভাবে। ভিটে জমির ৩ শতকের মধ্যে ১ শতক বিক্রি করে এতদিন চিকিৎসা খরচ চালালেও এখন তিনি আর কোনো পথ খুঁজে পাচ্ছে না। এমন অবস্থায় স্ত্রী সুফিয়া বেগম (৬৫) অসুস্থ স্বামীকে নিয়ে বিপাকে। তাদের ১ ছেলে ও ২ মেয়ে। ছেলে শরিফুল ইসলাম দিনমজুর। বড় মেয়ে পাপিয়া একবছর আগে মারা যায় । ছোট মেয়ে সিপিলা খাতুন বিয়ে হয়ে শশুর বাড়িতে থাকে।

তিন ছেলে মেয়ের একমাত্র আয়ের উৎস ছেলে শরিফুল ইসলাম (৩৬) এখন তার পরিবার ( ছেলে-মেয়ে-বউ) নিয়ে ব্যস্ত কোনো মতে দিন মজুরীতে ছেলের সংসারী চলে অভাবের ভিতরে। এই অবস্থায় অর্থের অভাবে চিকিৎসা নিতে না পেরে অসুস্থ আজগার আলী মৃত্যুর প্রহর গুনছেন। স্থানীয় মেম্বার সামান্য সহযোগীতা করলেও চেয়ারম্যানের থেকে চিকিৎসার অর্থ সহায়তার আবেদন করেও সাড়া মেলেনি। এতে অসহনীয় দুরবস্থায় দিন কাটছে যশোরের শার্শা উপজেলার লক্ষণপুর ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের আজগার আলী ও সুফিয়া বেগমের।

প্যারালাইসিসে ধুঁকছেন আজগার আলী দীর্ঘ ১০ বছর আগে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন আজগার আলী। তখন থেকে কাজকর্ম খুব বেশি করতে না পারলেও মোটামুটি চলার মত কর্ম করতে পারতেন। কিন্তু হঠাৎ গত ১০-১১ মাস আগে স্ট্রোক করে (বর্তমান প্যারালাইসিসে আক্রান্ত ) অচল হয়ে পড়েন আজগার আলী। হারিয়ে ফেলেন হেঁটে চলার ক্ষমতা, হারিয়ে ফেলেছে কথা বলার ক্ষমতা। গত কয়েক বার ( ঋণ, ধারে,) টাকা নিয়ে চিকিৎসা শুরু করালেও পুরোপুরি সুস্থ না হতেই ফুরিয়ে যায় আজগার আলী ও সুফিয়া বেগমের সব গোছানো উপার্জন। আবার নিঃস্ব হয়ে যায়।

সুফিয়া বেগম বলেন, শুধুমাত্র প্রতিবন্ধী ভাতা ছাড়া আর কোনো সরকারী সহযোগিতা পায় না । এবার দু’টি ঈদ গেছে তাতে কোনো অনুদান সহযোগিতা পায় নি। আমাদের নামে কোনো চালের কার্ড ও নেই। তবে মেম্বার আব্দুল মাঝে -মধ্যে চিকিৎসা খরচ কিছু টাকা দিয়ে যায়৷

এই বিষয়ে স্থানীয় ইউপি সদস্য আব্দুল জানান, আমি সবসময় আজগার আলী ও সুফিয়া বেগমের সার্বিক সহযোগীতার চেষ্টা করি ।

এছাড়া ইউপি চেয়ারম্যান আনোয়ারা খাতুন জানান, তাদের আমার সাথে যোগাযোগ করতে বলেন আমি তাদের একটা চালের কার্ডের ব্যবস্থা করে দিবো ।

আজগার আলী ও সুফিয়া বেগমকে সহযোগীতা করতে চাইলে তাদের নিজস্ব ০১৭৬২-১০৪৬১৪ (বিকাশ) এই নাম্বারে অর্থ সহায়তা পাঠাতে পারেন।

এদিকে অসুস্থ আজগার আলীর নাম ও ছবি ব্যবহার করে কিছু সাংবাদিককে ভুল বুঝিয়ে নিউজ করিয়ে ও ফেসবুকে সহযোগীতার কথা বলে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে এক ব্যক্তির বিরুদ্ধে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *