Connect with us

রাজনীতি

আগামী ১৮ নভেম্বর সংবাদ সম্মেলন ডেকেছেন খালেদা

Published

on

khaledaনির্বাচন কমিশন পুনর্গঠন ও আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠানের জন্য নিরপেক্ষ সরকার গঠনের ফর্মূলা দিতে আগামী ১৮ নভেম্বর সংবাদ সম্মেলন আহ্বান করেছেন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। এদিন বিকাল ৪টায় রাজধানীর গুলশানের হোটেল ওয়েস্টিনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, সংবাদ সম্মেলনে উপস্থিত থাকার জন্য সুশীল সমাজের কয়েকজনকে আমন্ত্রণ জানানো হয়েছে।

বিএনপি সূত্রে জানা গেছে, ২০ দলীয় জোটের পক্ষ থেকে আয়োজিত এই সংবাদ সম্মেলনে সবার কাছে গ্রহণযোগ্য একটি নির্বাচন কমিশন গঠনের প্রস্তাব তুলে ধরবেন জোটনেত্রী খালেদা জিয়া। পাশাপাশি নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠানের জন্য একটি ফর্মূলাও দেবেন তিনি।

এরই মধ্যে একটি ফর্মূলা তৈরি করা হয়েছে। যেখানে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের পূর্ব শর্ত হিসেবে একটি নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনের প্রস্তাব রয়েছে।

এছাড়া নির্বাচন কমিশন পুনর্গঠনের ক্ষেত্রে রাজনৈতিক দল, বিশিষ্ট নাগরিক ও সমাজের বিভিন্ন সেক্টরের প্রতিনিধিদের সমন্বয়ে একটি সার্চ কমিটি গঠনের প্রস্তাব রয়েছে ২০ দলীয় জোট নেতার ফর্মূলায়।

অন্যদিকে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠনের জন্যও আলাদা ফর্মূলা তৈরি করেছেন বিএনপির চেয়ারপারসন। যেখানে বিশিষ্ট নাগরিক, অবসরপ্রাপ্ত বিচারপতি, সুশীল সমাজের প্রতিনিধি ও রাজনীতিবিদদের সমন্বয়ে একটি নির্বাচনকালীন সরকার গঠনের প্রস্তাব রয়েছে। তবে সরাসরি তত্ত্বাবধায়ক সরকারের বিষয়টি খালেদা জিয়ার সংবাদ সম্মেলনে থাকছে না।

প্রসঙ্গত, আগেই প্রস্তুত করা প্রস্তাবনা নিয়ে রবিবার রাতে গুলশান কার্যালয়ে সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠক করে সংবাদ সম্মেলনের তারিখ নির্ধারণ করেন খালেদা জিয়া।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *