Connect with us

জাতীয়

আজ সন্ধায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সভা

Published

on

ag
আওয়ামী লীগের প্রেসিডিয়ামের এক সভা আজ শুক্রবার সন্ধ্যা ৭টায় গণভবনে অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নবগঠিত আওয়ামী লীগের প্রেসিডিয়ামের এটি হচ্ছে প্রথম সভা। এ সভায় দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মনোনয়ন দেওয়া হবে।

আওয়ামী লীগের ২০তম সম্মেলনের মাধ্যমে গত ২৩ অক্টোবর দলের আংশিক কমিটি ঘোষণা করা হয়। ওই দিন দলের সভানেত্রী ও সাধারণ সম্পাদকসহ প্রেসিডিয়ামের ১৬ সদস্যের নাম ঘোষণা করা হয়। গঠনতন্ত্র অনুযায়ী সভাপতি ও সাধারণ সম্পাদকসহ প্রেসিডিয়াম সদস্য হচ্ছেন ১৯ জন। আওয়ামী লীগের সংশোধিত গঠনতন্ত্র অনুযায়ী কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ২৮ জন সদস্য রয়েছেন। গঠনতন্ত্রের ১৯ ধারা অনুযায়ী প্রেসিডিয়াম সদস্যদের সঙ্গে দলের সভানেত্রী আলোচন করে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্যদের মনোনয়ন দেবেন। দলীয় সূত্র জানায়, আজ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মনোনয়ন চূড়ান্ত হলেই রাতে বা পরদিন শনিবার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে দলের প্রেসিডিয়ামের সব সদস্যকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *