Connect with us

রাজনীতি

আদালতের মাধ্যমে সরকারের বিরুদ্ধে চক্রান্ত চলছে:হানিফ

Published

on

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, সরকারের বিরুদ্ধে চক্রান্ত এখনো শেষ হয়নি। অশুভ শক্তি এখনো ষড়যন্ত্র করে যাচ্ছে। আর এখন সেটা আদালতের মাধ্যমে হচ্ছে।

গ্রেনেড হামলায় নিহত আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক আইভী রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি আরো বলেন, আদালতের মাধ্যমে ষোড়শ সংশোধনী বাতিল করে দিয়ে জনগণের ক্ষমতা কেড়ে নেয়া হয়েছে। দেশের জনগণ যখন এটার সমালোচনা করছে, তখন বিএনপি ও কিছু কুশিলব তা ঐতিহাসিক বলছেন, সরকারের বিরুদ্ধে বিষেদঘার করছেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, ‘আমাদের দলের সাধারণ সম্পাদক প্রধান বিচারপতির সঙ্গে দেখা করেছেন। এখন এ নিয়ে অনেকেই সমালোচনা করছেন। যখন যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর বিচার চলছিল, সেই সময় তার পরিবারের সদস্যরা প্রধান বিচারপতির সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। তখন আইন কোথায় ছিল? তখন কেন আপনারা বলেননি, প্রধান বিচারপতি একটি বিচারাধীন মামলার আসামির পরিবারের সঙ্গে দেখা দিয়ে তার শপথ ভঙ্গ করেছেন। তখনইতো তিনি শপথ ভঙ্গের দায়ে অভিযুক্ত হতেন। তখন কেন আপনারা কথা বলেননি।’

আলোচনা সভায় অন্যদেরর মধ্যে রেলপথ মন্ত্রী মুজিবুল হক, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী কাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে উপাচার্য ডা. কামরুল ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক শাহজাহান আলম সাজু প্রমুখ বক্তব্য রাখেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *