Connect with us

দেশজুড়ে

আমাদের তরুণ প্রজন্মকে বিশ্বমানের জ্ঞান অর্জন করতে হবে – নোয়াখালীতে শিক্ষামন্ত্রী

Published

on

জুয়েল রানা লিটন, নোয়াখালী:
নোয়াখালীতে সোমবার দুপুর সাড়ে ১২টায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, বাংলাদেশের তরুণ প্রজন্মকে বিশ্বমানের জ্ঞান অর্জন করতে হবে।
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে পেরে তিনি নিজেকে ধন্য মনে করেন। তিনি আরো বলেন, বাংলাদেশের সরকারি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষাবৃত্তির ব্যবস্থা থাকা উচিৎ। তরুণ প্রজন্ম দেশ ও জাতির ভবিষ্যৎ । দরিদ্রতা দূর করতে বাংলাদেশকে ডিজিটাল করার লক্ষ্যে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। বর্তমান সরকার শিক্ষাব্যবস্থাকে যুগোপযোগী শিক্ষা ব্যবস্থা হিসেবে গড়ে তোলার জন্য বদ্ধপরিকর। তরুণ প্রজন্মকে তথ্য প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তোলার প্রত্যয় নিয়ে কাজ করতে চান তিনি। যাতে দেশের তরুণ প্রজন্ম বিশ্বমানের শিক্ষায় শিক্ষিত হতে পারে। আমাদের বিশ্ববিদ্যালয় হবে গবেষণা ও জ্ঞানচর্চার কেন্দ্রবিন্দু। তরুণ প্রজন্মকে জ্ঞান চর্চা অব্যাহত রাখতে হবে। তাহলে আন্তর্জাতিক বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে পারবে।
সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও ‘নোবিপ্রবির’ চ্যান্সেলর আবদুল হামিদের প্রতিনিধি হিসেবে সভাপতিত্ব করেন শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ । আরোও বক্তব্য রাখেন, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর সাইদুল চৌধুরী, বিশ্ব বিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. এ কে আজাদ। বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সদস্য ও স্থানীয় সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী । বিশ্ববিদ্যালয়ের ৪টি বিভাগের ৫’শ ৯৭ জনকে øাতক, ১’শ ১৫ জনকে স্লাতকোত্তর ডিগ্রি এবং ১১ জন শিক্ষার্থীকে স্বর্ণপদক দেয়া হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *