Connect with us

খেলাধুলা

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় দিনে ১২৮ রানে এগিয়ে বাংলাদেশ

Published

on

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে দ্বিতীয় দিন শেষে ১২৮ রানে এগিয়ে আছে স্বাগতিক বাংলাদেশ। বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১৫২ রান। ইমরুল কায়েস ৮১ বলে ৮টি চারে ৫৯ রানে অপরাজিত রয়েছেন। ব্যাট করতে নেমে নিজের টেস্ট ক্যারিয়ারের তৃতীয় অর্ধশতক তুলে নেন ওপেনার ইমরুল কায়েস। তার ফিফটির উপর ভর করেই বাংলাদেশ ২ উইকেটে ১৪৩ রান করেছে।
ইমরুল কায়েস ৫১ আর মাহমুদুল্লাহ রিয়াদ ৩৯ রানে ব্যাট করছেন। ৭০ রানের জুটি গড়েছেন এই দুই ব্যাটসম্যান।

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে ২০ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে ৬৫ রানের মাথায় প্রথম উইকেট হারায় বাংলাদেশ। নিজের হাফসেঞ্চুরির খুব কাছে গিয়ে ২০ তম অর্ধশতক ছোঁয়া হলোনা ওপেনার তামিম ইকবালের। ব্যক্তিগত ৪০ রানেই আনসারির বলে আউট হন তিনি। তার ৪৭ বলের ইনিংসে ছিল সাতটি বাউন্ডারি।

তামিম আউট হওয়ার কিছুক্ষণ পরেই আউট হন আগের ইনিংসে ফিফটি করা মমিনুল। দুই বল খেলে এক রান করে বেন স্টোকসের বলে প্যাভিলিয়নে ফিরে যান তিনি।

এর আগে মেহদী হাসান মিরাজের বোলিংয়ে ইংল্যান্ডকে ২৪৪ রানে অলআউট করল বাংলাদেশ। প্রথম ইনিংসে বাংলাদেশের করা ২২০ রানে লিডকে টপকানো এক সময় অসম্ভব মনে হচ্ছিল ইংল্যান্ডের জন্য। কিন্তু টেল অর্ডারে থাকা ক্রিস ওয়েকস ও আদিল রশিদের ৯৯ রানের জুটি শেষ পর্যন্ত ইংল্যান্ডকে ২৪ রানের লিড এনে দেয়।

প্রথম ইনিংসে যেখানে ইংল্যান্ডের প্রথম সারির ব্যাটসম্যানদের মধ্যে একমাত্র জো রুট হাফসেঞ্চুরি পেয়েছে, সেখানে ওয়ানডে স্টাইলে ব্যাটিং করে ইংল্যান্ডের রানের চাকা সচল রেখেছিলেন ওয়েকস ও রশিদ। ব্যক্তিগত ৪৬ রানে ওয়েকস আউট হন মিরাজের বলে। এরপর স্টিভেন ফিনকে ক্যাচ আউটের ফাঁদে ফেলে ইংল্যান্ডের ইনিংসে সমাপ্তি টানেন তাইজুল ইসলাম।

ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করেছেন জো রুট। বাংলাদেশের পক্ষে ২৮ ওভার বল করে ৮২ রান দিয়ে ৬ উইকেট নেন মিরাজ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *