Connect with us

ঢাকা বিভাগ

ইসলামবিমুখ শিক্ষানীতি ও শিক্ষাআইন বাতিলের দাবিতে ফরিদপুরে হেফাজতে ইসলামের উদ্যোগে স্মারকলিপি প্রদান

Published

on

ফরিদপুর থেকে আহমেদ ফিরোজ : –Faridpur Hefajot pic 16may16
পাঠ্যপুস্তকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে হিন্দুত্ববাদ প্রতিষ্ঠার লক্ষ্যে প্রণীত ইসলামবিমুখ বিতর্কিত শিক্ষানীতি ২০১০ এবং প্রস্তাবিত শিক্ষা আইন ২০১৬ মাধ্যমে ধর্মীয় শিক্ষাকে সংকোচন করে মুসলমানদের ধর্মহীন করার চক্রান্ত চলছে। বর্তমান স্কুল পর্যায়ের পাঠ্যপুস্তকে ইসলামী ভাবধারার লেখা বাদ দিয়ে মুসলিম ছাত্রছাত্রীদের কে গরুকে মায়ের সম্মান, পাঠাবলির নিয়ম, হিন্দুদের তীর্থস্থানের ভ্রমন কাহিনী এবং হিন্দু রীতিনীতি ও দেব-দেবির নামে প্রার্থনা শেখানো হচ্ছে। সম্পূর্ণ উদ্দেশ্যমূলকভাবে চলতি উচ্চমাধ্যমিক পরীক্ষার প্রশ্নপত্রে ইসলামী আকিদা-বিশ্বাস এবং দাড়িটুপি ও পীর-মাশায়েখবিরোধী কাল্পনিক কাহিনী জুড়ে দিয়ে লাখ লাখ মুসলিম ছাত্রছাত্রীকে ইসলামবিরোধী ও হিন্দুত্ববাদের মহানুভবতা প্রকাশ পায় এমন পাঠ শিখতে বাধ্য করা হচ্ছে। ১ম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ১৯৩টি গল্প ও কবিতার মধ্যে ইসলামবিদ্বেষী উগ্র নাস্তিক্যবাদ ও হিন্দুত্ববাদের লেখার সংখ্যা ১৩৭টি। প্রশাসনিক ও আইনশৃঙ্খলার বিভিন্ন শীর্ষ পদে রহস্যজনকভাবে উচ্চহারে সংখ্যালঘু বিশেষ সম্প্রদায়কে নিযুক্ত করা হচ্ছে। যা চরম উদ্বেগের বিষয়।
বিতর্কিত ইসলামবিমুখ শিক্ষানীতি ২০১০ এবং প্রস্তাবিত শিক্ষা আইন ২০১৬ বাতিলের দাবিতে অরাজনৈতিক আধ্যাত্মিক সংগঠন হেফাজত ইসলাম বাংলাদেশ প্রণীত স্মরকলিপিতে এসব অভিযোগ করা হয়। একইসাথে প্রতিটি ক্লাসে বাধ্যতামুলকভাবে মুসলিম ছাত্রছাত্রীদের জন্যে হক্কানী উলামায়ে কেরামের তত্ত্বাবধানে ইসলাম শিক্ষার বই রচনা করে পাঠ্যসূচীভুক্ত করার জোর দাবি জানান হয়।
দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর এ স্মারকলিপি প্রদান করা হয়। জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ড. কামরুজ্জামান সেলিম। এসময় হেফাজতে ইসলামের ফরিদপুরের দ্বায়িত্বশীল মুফতি কামরুজ্জামান, মুফতি ইসমতউল্লাহ, মওলানা ইসমাঈল হোসেন, মুফতি মাহমুদুল হাসান, মুফতি বেলায়েত হোসেন, মুফতি হাফিজুর রহমান, মুফতি জাফর আহাম্মাদ, মুফতি জুবায়ের আহাম্মাদ, মুফতি আব্দুল মতিন, মওলানা আবুল কাশেম, মওলানা নেয়ামতউল্লাহ, মওলানা মাহফুজুর রহমান, মওলানা আশরাফ আলী, মওলানা সামসুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *